IPL 2024 Final: KKR vs SRH Live Score: Kolkata cruise to third IPL title

IPL 2024 Final: চার বার ফাইনাল খেলে তিন নম্বর ট্রফি জয় কেকেআরের

একপেশে ফাইনালে হায়দরাবাদকে হারিয়ে দিল কেকেআর। এদিন অর্থাৎ, IPL ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারাল কলকাতা নাইট রাইডার্স। মাত্র ১০.৩ ওভারেই শেষ করে ফেলল ম্যাচ।

এদিন কেকেআরের দাপুটে বোলিংয়ে অরেঞ্জ আর্মির অবস্থা বেশ শোচনীয় হয়ে পড়েছিল। পাওয়ার প্লের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ার ম্যাচের মতো ফাইনালেও কেকেআরের হয়ে উইকেটের সূচনা করেন মিচেল স্টার্ক। এরপর বৈভব আরোরা, আন্দ্রে রাসেল, হর্ষিত রানারা একের পর এক উইকেট তুলে নিয়ে অরেঞ্জ আর্মিকে মাত করে দেন।  নিয়মিত ব্যবধানে এক এক করে উইকেট হারাতে থাকে হায়দরাবাদ। শেষ অবধি ক্যাপ্টেন কামিন্স কিছুটা লড়াই করেন। ১৯ বলে ২৪ রানের ক্যামিও ইনিংস খেলেন হায়দরাবাদের ক্যাপ্টেন প্যাট কামিন্স। সেই সুবাদে হায়দরাবাদ পৌঁছায় ১১৩ রানে। ১৮.৩ ওভারে এই রান তুলে অল আউট হয় সানরাইজার্স।

এরপর রান তাড়া করতে নেমে প্রথম ধাক্কা খায় KKR। ১.২ ওভারে আউট হন সুনীল নারিন। কামিন্সের বলে ৬ রান করে আউঠ হন তিনি। তবে এতে খুব একটা বেশি সমস্যা হয়নি। ভেঙ্কটেশ আইয়ার তিন নম্বরে ব্যাট করতে নেমে বিধ্বংসী ইনিংস খেলেন, ২৪ বলে হাফসেঞ্চুরি করে তিনি দলকে জিতিয়ে দেন।

২০১৪ থেকে ২০২৪। মাঝে কেটে গিয়েছে ১০টা বছর। এই ১০ বছর পর অবশেষে শাপমোচন হল কলকাতা নাইট রাইডার্সের। যেই অধিনায়ক গম্ভীরের হাত ধরে শেষবার IPL জিতেছিল KKR এবার সেই গম্ভীরকে মেন্টর করে চ্যাম্পিয়ন হল। এবং ২০১২ সালে চ্যাম্পিয়ন হওয়া সেই চিপকেই এবারও চ্যাম্পিয়ন হল KKR। IPL-এ দ্বিতীয় সর্বোচ্চ ট্রফি জয়ের রেকর্ড তৈরি করল KKR। তিনবার IPL জিতল তারা।