Pakistan vs England will meet in the final on November 13

Pakistan vs England : ১৩ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড

ক্রিকেট বিশ্ব স্বপ্ন দেখছিল, এ বারের টি-টোয়েন্টি(T20 world cup) বিশ্বকাপের ফাইনালে ভারত-পাকিস্তানের উত্তেজনায় ভরা দ্বৈরথ হবে। কিন্তু টিম ইন্ডিয়া নিরাশ করেছে বিশ্ব ক্রিকেটকে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ল্যাজেগোবরে অবস্থা হয়েছে ভারতের। ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরে তারা সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে। ১৩ নভেম্বর ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড। মেলবোর্নে রবিবার বাবরদের সামনে বাটলার বাহিনী।

পাকিস্তান এবং ইংল্যান্ড (Pakistan vs England)এর আগে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল। কিন্তু এই দুই দলই শেষ চারের লড়াইয়ে ব্যর্থ হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যায়। সেই পাকিস্তান এবং ইংল্যান্ডই এ বারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে। ১৯৯২ বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে লড়াই হবে যুযুধান দুই প্রতিপক্ষের। ৩০ বছর আগে পাকিস্তান ম্যাচ জিতে শিরোপা ছিনিয়ে নিয়েছিল।

বৃহস্পতিবার দুই ব্রিটিশ ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস মিলে ভারতের সব মান-সম্মান ধুলোয় মিশিয়ে দেন। তাঁরা সামনে এনে দিলেন ভারতীয় টিমের কঙ্কালসার চেহারাটা। ভারতীয় দলের ১৬৮ রানের জবাবে ইংল্যান্ড ১৬ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ২৪ বল বাকি থাকতে কোনও উইকেট না হারিয়ে ১৭০ রান করে ফেলে তারা।