Russia Ukraine War: Chelsea is going to be sold! The owner of the PSL team in the buying race

Russia Ukraine War: বিক্রি হয়ে যাচ্ছে চেলসি ! কেনার দৌড়ে PSL দলের মালিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিক্রি হয়ে যেতে চলেছে চেলসি ফুটবল ক্লাব। ১৯ বছর পর এই ইংলিশ ক্লাবের মালিকানা ছেড়ে দিতে চলেছেন রোমান আব্রামোভিচ। বুধবার রাতে রুশ ব্যবসায়ী তেমনটাই জানিয়েছেন । ক্লাব বিক্রির টাকা ইউক্রেনের যুদ্ধে নিহত মানুষদের জন্য দান করবেন বলেও জানিয়েছেন আব্রামোভিচ।

এরপরেই বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা চেলসি কেনার জন্য নিজেদের ইচ্ছা প্রকাশ করেছেন। বিশ্বের বহু বিলিয়নেয়ার ক্লাবের মালিকানা পাওয়ার জন্য জল মাপতে শুরু করেছেন। তাদের মধ্যে একজন হলেন পাকিস্তানের ব্যবসায়ী জাভেদ আফ্রিদি। খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, জাভেদ আফ্রিদি চেলসি ফুটবল ক্লাবের মালিকানা পাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।

আব্রামোভিচ বলেন, “এই সময়ের পরিস্থিতির কথা মাথায় রেখে আমি চেলসি ক্লাব বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় ক্লাব, সমর্থক, কর্মী, স্পন্সরদের জন্য এটাই সেরা সিদ্ধান্ত।”একটি দাতব্য সংস্থা তৈরি করছেন আব্রামোভিচ। তারাই টাকাটা নেবে। আব্রামোভিচ বলেন, “যুদ্ধের কারণে ইউক্রেনে ক্ষতি হওয়া মানুষদের পাশে দাঁড়াবে এই সংস্থা। যাঁদের এখনই সাহায্য প্রয়োজন, তাঁদের পাশে যেমন দাঁড়াবে, তেমনই পরবর্তী সময় যাঁদের সাহায্য লাগবে, তাঁদেরও সাহায্য করবে এই সংস্থা।”

২০০৩ সালে চেলসি ফুটবল ক্লাবটি কেনেন আব্রামোভিচ। প্রায় দেড় হাজার কোটি টাকায় ক্লাবটি কিনেছিলেন তিনি। এই ১৯ বছরে পাঁচ বার প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ জিতেছে চেলসি, দু’বার চ্যাম্পিন্স লিগ জিতেছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest