কৃষি আইন বাতিলের দাবি জানিয়ে মোদীকে চিঠি অধীরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কৃষি আইন (Farm Law) বাতিলের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-কে চিঠি দিলেন কংগ্রেস নেতা (Congress Leader) অধীর চৌধুরী (Adhir Chowdhury)। রবিবার তিনি ওই চিঠি দিয়েছেন আর্জি জানিয়েছেন। অধীর জানিয়েছেন, কোটি কোটি কৃষকের স্বার্থে ওই আইন বাতিল করা হোক।

এদিন লোকসভার কংগ্রেস নেতা অধীর চৌধুরি একই দাবি জানিয়ে টুইটও করেছেন। মানুষের স্বার্থে ওই আইন বাতিলের দাবি জানিয়েছেন তিনি। এর আগেও বিল, আইন বাতিল করার উদাহরণ তুলে ধরেছেন তিনি। মানুষের উপকারের জন্যই এমন সিদ্ধান্ত আগেও নেওয়া হয়েছে। সে কথাই মনে করিয়ে দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীকে তাঁর পরামর্শ, এটা প্রেস্টিজ ইস্যু বানাবেন না।

আরও পড়ুন: অরুণাচল সীমান্তে ৩টি গ্রাম বানিয়ে ফেলেছে চিন! মুখে কুলুপ নয়া দিল্লির

দু’পাতার চিঠিতে অধীরবাবু লিখেছেন, “দেশজুড়ে কৃষকেরা আন্দোলনে নেমেছেন। তাঁরা নতুন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে আন্দোলন শুরু করেছেন এই আইনগুলি কর্পোরেটদের অনেক সুবিধা করে দেবে। কিন্তু এগুলি কৃষিবিরোধী। এবং তার ফলে কৃষকদের আয় কমে যাবে।”

অধীর চৌধুরীর দাবি, এই তিনটি আইনের ফলে কৃষকেরা ন্যূনতম সহায়ক মূল্য আর পাবেন না। এটা তাঁরা সবুজ বিপ্লবের সময় থেকে পেয়ে আসছেন। সংসদের কৃষি সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটিতে এ ব্যাপারে কোনও আলাপ-আলোচনা করা হয়নি। এবং দ্রুত এগুলি পাশ করিয়ে নেওয়া হয়েছে।

তিনি লিখেছেন, “আমি আপনাকে মনে করিয়ে দিতে চাই, গণতন্ত্রে সরকার হল মানুষের জন্য। আপনার কাছে অনুরোধ জানাব, আপনি এটাকে প্রেস্টিজ ইস্যু বানাবেন না। মানুষ যা চাইছে, সেই ইচ্ছেকে সম্মান দিন। এবং সরকার সেই ইচ্ছের কাছে নত হোক। কোটি কোটি মানুষের রুটিরুজি জড়িয়ে আছে এর সঙ্গে। তাই কৃষি আইন বাতিল করা হোক।”

আরও পড়ুন: IND vs Aus: দুরন্ত জয় ভারতের, ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ কোহালিদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest