আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য হাতিয়ে নিয়েছে ট্রুকলার! জেনে নিন কিভাবে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ২০১৭ সালে ইউপিআই বেসড পেমেন্ট সার্ভিস লঞ্চ করেছিল ট্রুকলার। এই পেমেন্ট সার্ভিস ব্যবহার করেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টেত তথ্য জেনে নিয়েছে এই অ্যাপ। তাও আপনার অজান্তে। সম্প্রতি অ্যানড্রয়েড ফোনে একটি আপডেট পাঠিয়েছে ট্রুকলার। সেই আপডেট ইনস্টল করার পরেই গ্রাহক অভিযোগ শুরু করেছেন গ্রাহকের অনুমতি ছাড়া নিজে থেকেই ট্রুকলার পে সার্ভিস ব্যাঙ্ক অ্যাকাউন্ট রেজিস্টার হয়ে যাচ্ছে।  আর তা থেকেই অনলাই ব্যাঙ্কিং অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আতঙ্ক ছড়ায় ট্রুকলার ব্যবহারকারীদের মধ্যে।

গত সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এই বাগ জনিত সমস্যা দেখা দেয় বেশ কিছু ট্রু-কলার ব্যবহারকারীর ফোনে।

বেশ কিছু ট্রু-কলার ব্যবহারকারীর দাবি, তাঁরা ওই ব্যাঙ্ক থেকে একটি মেসেজ পান যেখানে বলা হচ্ছিল যে, ‘ইউপিআই অ্যাপে আপনার রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। যদি এটি আপনি না করে থাকেন, তা হলে এখনই আপনার ব্যাঙ্কে রিপোর্ট করুন। আপনার কার্ডের তথ্য, ওটিপি, সিভিভি কারও সঙ্গে শেয়ার করবেন না।’ এই মেসেজ বেশ কিছু ট্রু-কলার গ্রাহককে আতঙ্কিত করে তুলেছে। ব্যবহারকারীদের মতে, ট্রু-কলার অ্যাপের ভার্সন ১০.৪১.৬ তে আপডেট করার পর থেকেই এই সমস্যার সম্মুখীন হন তাঁরা।

ইতিমধ্যেই এই ঘটনা কথা স্বীকার করে নিয়েছে ট্রুকলার। কোম্পানি জানিয়েছে আপডেটের মধ্যে অনিচ্ছাকৃত ভুলের জন্য এই সমস্যার সম্মুখীন হতে হয়েছে গ্রাহককে। এই খবর সামনে আসার সাথে সাথেই এই আপডেট পাঠানো বন্ধ করেছে ট্রুকলার। কোম্পানি জানিয়েছে শিঘ্রই নতুন আপডেটে এই সমস্যার সমাধান হয়ে যাবে। পরবর্তী আপডেট আসা পর্যন্ত আপেক্ষা করতে না চাইলে যে সব গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ট্রুকলার পে এর সাথে সংযুক্ত হয়েছে তারা চাইলে নিজে থেকে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডি-রেজিস্টার করে নিতে পারবে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। ট্যুইটারে কিছু গ্রাহক ট্রুকলার এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest