Miss Universe 2022: Miss USA R'Bonney Gabriel wins Miss Universe 2022

Miss Universe 2022: হার ভারতের ‘সোনার পাখি’ দিভিতার, মুকুট জয় মার্কিন সুন্দরীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবছর মিস ইউনিভার্সের (Miss Universe 2022) খেতাব জিতে নিলেন মিস ইউএসএ আর’বনি গ্যাব্রিয়েল (R’Bonney Gabriel)। ৭১তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার নিউ অরলিন্সের নিউ অরলিন্স মরিয়াল কনভেনশন সেন্টারে। আর’বনি গ্যাব্রিয়েলকে মুকুট পরালেন ভারতের মিস ইউনিভার্স ২০২১ হারনাজ সান্ধু। এবারে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন দিভিতা রাই (Divita Rai)। তবে শীর্ষ ১৬-তে জায়গা করে নিতে পারলেও মুকুট জেতা হল না।

ওই বিউটি পেজেন্টের টপ ৩ তে পৌঁছেছিল আমেরিকা, ভেনেজুয়েলা, এবং ডমিনিকান রিপাবলিক। শেষ দুইয়ে পৌঁছয় আমেরিকা ও ভেনেজুয়েলা। অবশেষে মিস আমেরিকা জিতে নেন মিস ইউনিভার্সের মুকুট। মিস ইউএসএ 2022 এবং মিস ইউনিভার্স 2022 আর’বনি গ্যাব্রিয়েল একজন ফ্যাশন ডিজাইনার, মডেল এবং সেলাই প্রশিক্ষক হিসেবে কাজ করেন। নিজের পোশাকের স্টার্টআপ R’Bonney Nola-এর সিইও তিনি।

আরও পড়ুন: Twins Baby: যমজ সন্তান অথচ জন্মসাল আলাদা! কী ভাবে সম্ভব হল?

চলতি বছরে মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন দিভিতা রাই। ২৩ বছরের সুন্দরী দিভিতার বাড়ি কর্ণাটকে। ২০২২ সালে তিনি মিস ডিভা ইউনিভার্সের খেতাব জিতেছিলেন। মডেলিংয়ের পাশাপাশি তিনি আর্কিটেক্ট। ব্যাডমিন্টন, বাস্কেটবল, পেইন্টিং, গান শোনা এবং খেলাধুলোও করতে পছন্দ করেন। দিভিতা ২০২১ সালে ক্যানসারে আক্রান্ত শিশুদের আর্থিক সাহায্যের জন্য একটি তহবিল তৈরি করেছিলেন।  সর্বশিক্ষা অভিযানের সঙ্গেও যুক্ত দিভিতা রাই। তাঁর জীবনের মোটো- পরিবর্তনকে ভয় না পাওয়া। জীবনকে উদযাপন করা এবং প্রতি মুহূর্তে বাঁচা।

ম্যাঙ্গালুরুর বাসিন্দা Divita Rai জাতীয় পোশাকের রাউন্ডে সোনার পাখি সেজে নজর কেড়েছিলেন। ভারতের সংস্কৃতি এবং আধ্যাত্মের রূপক ছিল ওই পোশাক। তবে সেরার সেরা হয়ে ওঠার স্বপ্ন অধরাই থেকে গেল। তিনি টপ ১৬ -এ ওঠার পর প্রতিযোগিতা থেকে ছিটকে যান।

আরও পড়ুন: Swiggy: বর্ষবরণের রাতে বিরিয়ানিকে চ্যালেঞ্জ কন্ডোমের! অর্ডারের বহর জানলে অবাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest