Beauty with Brains: মিস ইন্ডিয়ার মঞ্চ মাতানোর পর UPSC তালিকাতেও স্থান করে নিলেন ঐশ্বর্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিউটি উইথ দ্য ব্রেন। প্রাক্তন মিস ইন্ডিয়া ফাইনালিস্ট মডেল ঐশ্বর্য শেহরনের ক্ষেত্রে এ কথা পুরোপুরি প্রযোজ্য। UPSC সিভিল সার্ভিস ২০১৯ পরীক্ষায় ৯৩ র‍্যাঙ্ক করেছেন তিনি।

১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ডকে দেখেই ঠিক করেছিলেন, মেয়ে হলে নাম রাখবেন ওই সুন্দরী নীলনয়নার নামেই। সে ইচ্ছে পূর্ণ হল তিন বছর পরে। সদ্যোজাত মেয়ের নাম তিনি রাখলেন ‘ঐশ্বর্য’। মায়ের ইচ্ছে, তাঁর মেয়েও এক দিন পরিচিত হবে মডেলিংয়ের দুনিয়ায়। বড় হয়ে মায়ের ইচ্ছে পূরণ করেছেন মেয়ে। ২০১৬ সালে মিস ইন্ডিয়া ফাইনালিস্টের ২১ জনের মধ্যে ছিলেন তিনি। তবে একইসঙ্গে অপূর্ণ রাখেননি নিজের স্বপ্নও। সেই স্বপ্ন ঐশ্বর্য বুনেছিলেন তাঁর বাবা কর্নেল অজয়কুমার শেহরনকে দেখে। তিনি এখন এনসিসি তেলেঙ্গনা ব্যাটালিয়নের কম্যান্ডিং অফিসার। কর্মরত করিমনগরে।

মঙ্গলবার ২০১৯ সালের ইউনিয়ন পাবলিক সার্ভিস পরীক্ষার ফল ঘোষণা হয়। তালিকায় ৯৩ স্থান দখল করেন তিনি। থেকেই অভিনন্দর বার্তায় ভাসছেন ঐশ্বর্য। স্বপ্ন পূরণ হওয়া য় তিনি এবং তাঁর পরিবার যেমন খুশি তেমনি তাঁর সাফল্যে উচ্ছসিত দেশের প্রথমসারির আধিকারিকরাও।হঠাৎ করে যে পড়াশোনায় মন বসেছে, তা নয়। ঐশ্বর্যা জানিয়েছেন, তিনি বরাবরই মেধাবী ছাত্রী বলে পরিচিত। পরীক্ষার ফলাফলে প্রথম সারিতে থাকা এই ছাত্রী স্কুলে ছিলেন ক্লাস ক্যাপ্টেনও।

আরও পড়ুন: সব বাঙালি মেয়েই নাকি রিয়া চক্রবর্তীর মতো ‘‌ধান্দাবাজ’‌, সুশান্ত মৃত্যু নিয়ে এবার টুইটারে বাঙালি–অবাঙালি তর্ক চরমে

সংস্কৃতি স্কুলের শিক্ষার পর দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীন শ্রীরাম কলেজ অফ কমার্স-এ অর্থনীতিতে অনার্স নিয়ে স্নাতক হন।২০১৪ সালে ‘দিল্লি টাইমস ফ্রেশ ফেস’ দিয়ে তাঁর যাত্রা শুরু হয়। ওই প্রতিযোগিতায় জেতার পরে মিস ইন্ডিয়া-তে অংশগ্রহণ করেন। সেখান থেকেই মডেলিংয়ে হাতেখড়ি হয়। একাধিক ডিজাইনার ও ফ্যাশন উইক-এ অংশগ্রহণ করেন তিনি।মডেলিংয়ের দুনিয়ায় ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়তে থাকে তাঁর।

কিন্তু গ্ল্যামারের আলোতেও তাঁকে ধাওয়া করছিল নিজের স্বপ্নপূরণের ইচ্ছে। বুঝলেন, তার জন্য মডেলিং ছাড়তে হবে। সাফল্য আসুক বা না আসুক, চেষ্টা করতেই হবে। কাজ থেকে ১-২ বছরের বিরতি নিয়ে তিনি UPSC পরীক্ষায় বসবেন ঠিক করেন। এটাই ছিল তাঁর সবচেয়ে বড় স্বপ্ন। কোনও প্রথাগত ট্রেনিং নেননি। পড়াশোনার সময় মোবাইল ও সোশ্যাল মিডিয়াকে দূরে রেখে বাড়িতেই নিয়মিত পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আর তার ফলও পেলেন মঙ্গলবার।

সোশ্যাল মিডিয়া আপ্লুত তাঁকে নিয়ে। সাময়িক ভাবে হলেও সার্চ ইঞ্জিনে জনপ্রিয়তার মাপকাঠিতে তিনি টেক্কা দিয়েছেন তাঁর সমনামী, প্রাক্তন মিস ওয়ার্ল্ড বচ্চনবধূকেও।

আরও পড়ুন: প্রায় রোজই মুক্তি পাচ্ছে নতুন সিনেমা – ওয়েব সিরিজ, জানেন নিন ওটিটি-তে কোথায় কী চলছে?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest