West bengal: Weather forecast for next few days by met office

West bengal: বঙ্গে ঠাণ্ডা ফের কামব্যাক করবে ২’রা ফেব্রুয়ারি , জানাল আবহাওয়া দফতর

কনকনে ঠান্ডা তো দূর, শীতের আমেজটুকুও নেই। বরং পাখা চালিয়ে থাকতে হচ্ছে। বৃহস্পতিবার সরস্বতী পুজোও উষ্ণতায় কেটেছে। তবে রবি ও সোমবার থেকে আবার পারদ নামবে বলে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে।

শনিবার রাত থেকে ফের বঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা তিন ডিগ্রি কমবে। তবে ২রা ফেব্রুয়ারি থেকে ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত বঙ্গে উল্লেখযোগ্য ভাবে সর্বনিম্ন তাপমাত্রা কমতে শুরু করবে। এক ধাক্কায় পৌঁছে যাবে ১৫ ডিগ্রির ঘরে। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এই খবর জানান।

আরও পড়ুন: Kuntal Ghosh: ১৯ কোটি নেওয়ার অভিযোগ! নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতার তৃণমূল যুবনেতা

আলিপুরের আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানান, পরপর পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে আটকে গিয়েছে উত্তুরে হাওয়া। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবেই রাজ্যে উষ্ণতার ছোঁয়া। ঝঞ্ঝা কেটে গেলেই জমিয়ে উত্তুরে হাওয়া বইবে। ফের শীতের আমেজ ফিরবে। আপাতত দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় একই রকম থাকবে তাপমাত্রা।‌ সামান্য ওঠানামা করতে পারে রাতের তাপমাত্রা। উত্তরবঙ্গের সব জেলাতেই আগামী কয়েকদিন একই রকম আবহাওয়া থাকবে।‌ ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।‌ তবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৮ ডিগ্রি। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪১ থেকে ৯২ শতাংশ। সকালে হালকা কুয়াশার দাপট লক্ষ্য করা যায়। তবে দিনভর আকাশ পরিষ্কার থাকবে।

আরও পড়ুন: Republic Day 2023: কর্তব্যপথে ‘দুর্গাপুজো থিম’ নিয়ে বাংলার ট্যাবলো, নারী ক্ষমতায়নকে তুলে ধরল রাজ্য