Kuntal Ghosh Arrested By ED: TMC Youth Leader Kuntal Ghosh Arrested In Recruitment Corruption Case

Kuntal Ghosh: ১৯ কোটি নেওয়ার অভিযোগ! নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতার তৃণমূল যুবনেতা

দুই ফ্ল্য়াটে প্রায় বাইশ ঘণ্টা ধরে তল্লাশির পর তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) গ্রেফতার করল ইডি। তদন্তে অসহযোগিতার অভিযোগেই কুন্তলকে প্রথমে আটক এভং তার পরে গ্রেফতার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। গতকালই নিউ টাউনের চিনার পার্কে একটি বিলাসবহুল আবাসনে কুন্তল ঘোষের দু’টি ফ্ল্য়াটে তল্লাশি শুরু করেছিল ইডি। আজ সকাল পর্যন্ত সেই তল্লাশি চলে।

শিক্ষক নিয়োগ মামলার তদন্তে শুক্রবার সকালে সাড়ে ৭টা নাগাদ ইডির দু’টি দল কুন্তলের চিনার পার্ক এলাকার একটি আবাসনের জোড়া ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালায়। পরে ওই দু’টি ফ্ল্যাটের একটিতে জড়ো হন তদন্তকারীরা। সেখানেই তল্লাশি এবং দফায় দফায় জিজ্ঞাসাবাদ-পর্বের পর শনিবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, কুন্তলের বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে।

আরও পড়ুন: Swami Vivekananda: বিবেকানন্দের জন্মদিনে বেলুড় মঠে সকাল থেকেই ভক্তদের ঢল

প্রাথমিক নিয়োগ দুর্নীতি কাণ্ডে হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের বিরুদ্ধেই সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ বেসরকারি বিএড কলেজের মালিক তাপস মণ্ডল। তাপসের দাবি ছিল, টেট পাস করিয়ে দেওয়া এবং চাকরি দেওয়ার মতো প্রতিশ্রুতি দিয়েই ছাত্রছাত্রী পিছু টাকা নিতেন কুন্তল। তাপস মণ্ডলের দাবি ছিল, কুন্তলকে তিনি নিজেই সাড়ে ১৯ কোটি টাকা দিয়েছিলেন। সবমিলিয়ে অঙ্কটা একশো কোটি ছাড়াতে পারে বলেও দাবি করেন তাপস।

এর পরেই কুন্তলকে তলব করেছিল সিবিআই। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে গিয়ে দু’ বার  হাজিরাও দিয়ে এসেছিলেন তৃণমূলের এই যুব নেতা। তাঁকে এবং তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদও করা হয় কুন্তলকে। জিজ্ঞাসাবাদের সময় কুন্তল বহু প্রশ্নেরই সদুত্তর দিতে পারেননি বলে ইডি সূত্রে খবর। তার পরেই তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। কুন্তলকে গ্রেফতার করে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে নিয়ে যাওয়া হবে। আজই তাঁকে আদালতে পেশ করবে ইডি।

আরও পড়ুন: Soumitra Khan: দিল্লিতে ‘রাসলীলা’ চালান সৌমিত্র! ভরা সভায় সরব সুজাতা