Abhishek Banerjee says ED summons issued to him on same date as I.N.D.I.A coordination panel meet

Abhishek Banerjee: ‘ইন্ডিয়া’র প্রথম কো-অর্ডিনেশন বৈঠকের দিনই ইডির তলব! অভিষেকের নিশানায় ‘৫৬ ইঞ্চির ছাতি’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ১৩ তারিখ, বুধবার INDIA জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। এই কমিটির একজন সদস্য হিসেবে তৃণমূলের তরফে দিল্লিতে  সেই বৈঠকে যোগ দিতে যাওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)।  কিন্তু তাঁকে নোটিস পাঠিয়ে ওই একই দিনে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। রবিবার সন্ধেয় সেই খবর X প্ল্যাটফর্মে জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নিজেই।

রবিবার রাতে নিজের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটারে) অভিষেক লিখেছেন, ‘‘ইন্ডিয়ার সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর দিল্লিতে, যে কমিটির আমিও একজন সদস্য। কিন্তু ইডি ওই দিনই আমাকে হাজিরা দেওয়ার জন্য নোটিস দিয়েছে! এই মাত্র সেই নোটিস পেলাম। ৫৬ ইঞ্চি ছাতির কাপুরুষতা ও অন্তঃসারশূন্যতা দেখে বিস্মিত না হয়ে পারছি না।’’ ঘটনাচক্রে, যে দিন অভিষেককে ইডি তলব করেছে, তার ঠিক এক দিন আগেই বিদেশ সফরে রওনা হচ্ছেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার রাতে করা নিজের এই পোস্টের সঙ্গে একটি হ্যাশট্যাগও জুড়ে দিয়েছেন অভিষেক। ‘ফিয়ার ইন ইন্ডিয়া’ হ্যাশট্যাগ দিয়ে অভিষেক আদতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই কটাক্ষ করেছেন, এমনটাই মত বাংলার রাজনীতির কারবারিদের একাংশের। কারণ, ‘৫৬ ইঞ্চির ছাতি’ শব্দ বন্ধটির সঙ্গে দেশের প্রধানমন্ত্রী মোদীর নামই জড়িয়ে রয়েছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই বলেছিলেন, ‘‘প্রধানমন্ত্রী মোদীর ছাতি ৫৬ ইঞ্চির।’’

আরও পড়ুন: WBSEDCL Powercut : কেন বারবার রাজ্য জুড়ে লোডশেডিং? উত্তর দিলেন বিদ্যুৎমন্ত্রী

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে বিরোধী দলের নেতানেত্রীদের জিজ্ঞাসাবাদের নামে হেনস্তার অভিযোগে বরাবরই সরব এ রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। বিভিন্ন মামলার তদন্তে ইতিমধ্যেই দলের বেশ কয়েকজন হেভিওয়েটকে একাধিকবার তলব করেছে সিবিআই, ইডি। এমনকী দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও বেশ কয়েকবার দিল্লি ও কলকাতার ইডি, সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছিল।  তিনি প্রতিবারই নথিপত্র নিয়ে সময়ের আগেই পৌঁছে গিয়েছেন দপ্তরে, জিজ্ঞাসাবাদে অফিসারদের সহযোগিতাও করেছেন।

মাত্র ২ দিনের নোটিসে আগামী সপ্তাহে তাঁকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৩ তারিখ কলকাতার অফিসে ডেকে পাঠানো হয়েছে।অভিষেককে ইডির তলব নিয়ে দলের নেত্রী সুস্মিতা দেবও সোশ্যাল মিডিয়ায় সরব। তাঁর কটাক্ষ, NDA জোট তাদের কাছের সঙ্গী ইডির উপর বেশি ভরসা করছে INDIA-কে সামলাতে।

আরও পড়ুন: Dhupguri Bypoll 2023: প্রেস্টিজ ফাইটে জয়ী অভিষেক! বিজেপির ধূপগুড়ি ছিনিয়ে নিল তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest