Berger paints to build a factory Panagarh

Berger Paints: বাংলায় ৬০০ কোটি বিনিয়োগ করবে বার্জার পেন্টস, নয়া কারখানা পানাগড়ে, প্রচুর চাকরি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী তিন বছরে বাংলায় ৬০০ কোটি বিনিয়োগ করতে চলেছে বার্জার পেন্টস। ভারতের দ্বিতীয় বৃহত্তম রং সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অভিজিৎ রায় জানিয়েছেন, পানাগড়ে একটি কারখানা গড়ে তোলা হবে। সেইসঙ্গে রিষড়া এবং সিঙ্গুরে যে কারখানা আছে, সেই দুটি কারখানার সম্প্রসারণ করা হবে বলে জানিয়েছেন বার্জার পেন্টসের ম্যানেজিং ডিরেক্টর।

শুক্রবার বার্জার পেন্টসের বার্ষিক সাধারণ সভার পর ম্যানেজিং ডিরেক্টর জানান, পানাগড় শিল্পপার্কে একটি কারখানা গড়ে তোলা হবে। আগামী সাত-আট মাসের মধ্যে সেই কারখানার নির্মাণকাজ শুরু হয়ে যাবে। দু’বছরের মধ্যে সেই কারখানা তৈরি হয়ে যাবে বলে আশাপ্রকাশ করেছেন বার্জার পেন্টসের ম্যানেজিং ডিরেক্টর। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, ওই কারখানায় ৪০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে।

আরও পড়ুন: iPhone14: রিলস করার নেশা! সদ্যোজাত সন্তানকে বিক্রি করে আইফোন কিনলেন দম্পতি

রাজ্যের রং সংস্থাটির লক্ষ্য, ২০২৩-২৪ সালের মধ্যে ব্যবসার অঙ্ক বছরে ১০,০০০ কোটি টাকায় নিয়ে যাওয়া। সেই সময়েই তাদের ১০০ বছর পূর্ণ হবে। ২০২০-২১ সালে ব্যবসা হয়েছে ৬,৮০০ কোটি।  বার্জারের এমডি-সিইও অভিজিৎ রায় বলেন, ‘‘রাজ্যে এটি আমাদের তৃতীয় কারখানা। ইতিমধ্যেই রিষড়া এবং হাওড়ায় দু’টি কারখানা চালু আছে। নতুন কারখানায় নির্মাণ ক্ষেত্রে ব্যবহৃত রং এবং অন্য রাসায়নিক পণ্য তৈরি হবে। ’’

সেই সঙ্গে ফ্রান্স ও সুইজারল্যান্ডের বাজার দখলের পরিকল্পনা করা হয়েছে বলে জানান তিনি। এখন বিদেশে ব্যবসা হয় ৩৫০ কোটি টাকার। তা ৫০০ কোটিতে নিয়ে যাওয়াই লক্ষ্য।

আরও পড়ুন: Recruitment Scam : টাকা দিয়ে চাকরি পাওয়া ৪ শিক্ষক গ্রেফতার, নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest