Ed files narada charge sheet in special court

শুভেন্দু-মুকুলের নাম ছাড়াই নারদ মামলায় বিশেষ আদালতে চার্জশিট জমা দিল ED

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ কাণ্ডে (Narada Case)  চার্জশিট পেশ করল ইডি। চার্জশিটে নাম রয়েছে পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), বিধায়ক মদন মিত্র (Madan Mitra), প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায় ও এসএমএইচ  মির্জা। নারদ কাণ্ডে বাকি অভিযুক্তদের বিরুদ্ধে ফের তদন্তের আরজি জানিয়েছেন ইডি আধিকারিকরা। জানা গিয়েছে, শোভন চট্টোপাধ্যায় ও এসএমএইচ মির্জাকে ফের তলব করা হয়েছে তদন্তকারী সংস্থার তরফে। তবে বাকি তিনজনকে চার্জশিট পাঠানো হবে বিধানসভার স্পিকারের মাধ্যমে।

তাৎপর্যপূর্ণ ভাবে ওই চার্জশিটে নাম নেই শুভেন্দু অধিকারী এবং মুকুল রায়ের। ওই চার্জশিটে নাম নেই তৃণমূল সাংসদ সৌগত রায় এবং কাকলি ঘোষ দস্তিদারদেরও। শুভেন্দু, মুকুল, সৌগত, কাকলি, হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার এবং ইকবাল আহমেদের বিরুদ্ধে আরও তদন্তের প্রয়োজনীয়তার কথা চার্জশিটে লিখেছে ইডি।

এর আগে নারদ মামলায় চার্জশিট দিয়েছিল সিবিআই। এ বার বিশেষ আদালতে চার্জশিট জমা দিল ইডি। চার্জশিটে নাম থাকা বিধায়কদের বিরুদ্ধে বিধানসভার স্পিকারের কাছে সমন পাঠানো হবে। চার্জশিটে নাম থাকা বাকিদের সমন পাঠাবে সংশ্লিষ্ট তদন্তকারী সংস্থা। ২০১৬-র বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদ-কাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় দেখা যায়, নেতা-নেত্রী-পুলিশ অফিসারদের টাকা নিতে। আদালতের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। তার পর সেই তদন্তে যোগ দেয় ইডি-ও।

এই প্রসঙ্গে ইডিকে আক্রমণ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, নারদ মামলায় পক্ষপাতিত্ব করা হচ্ছে। ঘটনায় অভিযুক্ত বিজেপি নেতাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। সরাসরি এদিন ফের তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গ্রেপ্তারির দাবি জানান। চার্জশিট প্রসঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “আইন আইনের পথে চলবে। আমরা চাই সঠিক তদন্ত হোক। অভিযুক্ত তদন্তে সাহায্য করবে বলে আশা করছি।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest