Jyotipriya Mallick Property In Shantiniketan, He Has A House Worth 6 Crore

Jyotipriya Mallick: শান্তিনিকেতনে ৬ কোটির বাড়ি! পার্থর ‘অপা’র পর চর্চায় জ্যোতিপ্রিয়র ‘দোতারা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পার্থ চট্টোপাধ্যায়ের পর জ্যোতিপ্রিয় মল্লিক। বনমন্ত্রীর বিলাসবহুল বাড়ির হদিশ মিলল বোলপুরে। নাম দোতারা। শোনা যাচ্ছে, দেড় কোটি টাকায় বাড়িটি কিনেছিলেন মন্ত্রী।

বেশ কিছুদিন ধরেই রেশন দুর্নীতির তদন্ত চালাচ্ছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্প্রতি বাকিবুর রহমান নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে ইডি। তাঁকে জেরার পরই বৃহস্পতিবার জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। টানা ২১ ঘণ্টা ধরে চলে তল্লাশি। তার পর রাত ৩ টে বেজে ২২ মিনিট নাগাদ গ্রেপ্তার করা হয় বনমন্ত্রীকে। আজ তোলা হবে আদালতে।

আরও পড়ুন: Howrah: হাওড়া ব্রিজের উপর হার্ট অ্যাটাক! তাও গন্তব্যে নিয়ে গেলেন বাস চালক মুজিবর

তদন্তে নেমে ইডির কর্তারা জানতে পেরেছেন, ২০১৭ সালে প্রায় দেড় কোটি টাকার বিনিময়ে মেয়ে প্রিয়দর্শীনী মল্লিকের নামে বাড়িটি কিনেছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয়। সেই সময় বীরভূমে সক্রিয় ছিলেন তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। অনুব্রতর মাধ্যমেই জ্যোতিপ্রিয় এই বিলাবসবহুল বাগান বাড়ি কিনে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, প্রায় দেড় কোটি টাকার বিনিময়ে ২০১৭ সালে বাড়িটি কিনেছিলেন তিনি। তার পর প্রায় ৮৫ লক্ষ টাকা ব্যয় করেন বাড়িতে। বর্তমানে এই বাড়ির আনুমানিক বাজার মূল্য ৬ কোটি টাকা।

সূত্রের খবর, রতন কুটি গেস্ট হাউস, বিশ্বভারতীর ঠিক পিছনেই প্রায় ১০-১২ কাঠা জমির ওপর বিলাসবহুল বাড়িটি শান্তিনিকেতনের রতনপল্লিতে। সেই বাড়ির পাশে আরও একটি বাড়ি রয়েছে। সূত্রের খবর এই দুটি বাড়িই মন্ত্রীর সম্পত্তি। বর্তমানে তাঁর মেয়ের নামে এই সম্পত্তি রয়েছে। তবে বাড়িতে মন্ত্রী খুব বেশী আসতেন না বলেই সূত্রের খবর। তবে ‘দোতারা’য় মাঝেমধ্যেই যেতেন জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে। ন্ত্রী বাড়িটিতে না এলেও নিরাপত্তার কোনও কমতি ছিল না। আঁটোসাঁটো ছিল নিরাপত্তা ব্যবস্থা। বাড়ির সামনে যেতেই নজরে এসেছে সিসি ক্যামেরায় মোড়া ছবি। রয়েছে বাড়ির কেয়ারটেকারও।

আরও পড়ুন: Mamata Banerjee : রেশন দুর্নীতিতে জড়িত খোদ মমতা, অভিযোগ শুভেন্দুর, নাম উঠল আর এক IAS-র

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest