Mamata Banerjee calls Firhad Hakim to know the mess assembly

West Bengal Assembly: বিধানসভায় বিধায়কদের হাতাহাতি, পাহাড় থেকেই ফিরহাদকে ফোন মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভার (West Bengal) ঘটনা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সূত্রের খবর, সোমবারের ঘটনার পরই তিনি পাহাড় থেকে ফোন করেন মন্ত্রী ফিরহাদ হাকিমকে। ঘটনার বিস্তারিত জানতে চান ফিরহাদের কাছে।

এদিন বিধানসভা অধিবেশন চলাকালীন তৃণমূল ও বিজেপি বিধায়কদের মধ্যে তুমুল হাতাহাতির অভিযোগ ওঠে। একে অপরের উপর হামলে পড়েন বলে অভিযোগ। জামা ধরে টানাটানি, হাত চালানোর পাশাপাশি কারও কারও মুখের কথাও আগলহীন হয়ে পড়ে। রাজনৈতিক মহলের মতে বিধানসভার মত প্রতিষ্ঠানে দাঁড়িয়ে রাজ্যের জনপ্রতিনিধিদের এমন আচরণ নিঃসন্দেহে প্রশ্নের অবকাশ রাখে। বিধানসভায় যে ঘটনা ঘটেছে ইতিমধ্যেই তা প্রকাশ্যে চলে এসেছে। এই ঘটনার জেরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, বিধায়ক মনোজ টিগ্গাদের সাসপেন্ড করা হয়।

আরও পড়ুন: Maldah: ভয়াবহ বিস্ফোরণে উড়ল ঘরের ছাদ, মর্মান্তিক মৃত্যু একরত্তির

এরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে ফোন করেন। গোটা বিষয়টি জানতে চান। সূত্রের খবর, ফিরহাদ জানান, চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পাশাপাশি, অন্যান্য আহত তৃণমূল বিধায়কদের দ্রুত শুশ্রূষার বন্দোবস্ত করা হচ্ছে। পরে সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে ফিরহাদ বলেছেন, ‘‘বিধানসভায় বিজেপি বিধায়করা যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা মুখ্যমন্ত্রীকে জানিয়েছি। এমন ঘটনা পশ্চিমবঙ্গ বিধানসভার ইতিহাসে নজিরবিহীন। সেই ঘটনায় আহত বিধায়কদের খোঁজখবর নিয়েছেন মুখ্যমন্ত্রী।”

বিজেপি পরিষদীয় দলের বিরুদ্ধে তৃণমূল পরিষদীয় দল যে প্রস্তাব আনতে চলছে, সে বিষয়ে নেত্রীর অনুমতি চান ফিরহাদ। ফোনেই তাঁকে নিজের সম্মতির কথা জানিয়ে দেন মমতা। প্রসঙ্গত, রবিবার মুখ্যমন্ত্রী পাঁচ দিনের সফরে উত্তরবঙ্গের পাহাড়ে গিয়েছেন। তাই বিধানসভা অধিবেশনের শেষদিনে হাজির হননি মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: প্রশ্নের মুখে রাজ্যের আইনশৃঙ্খলা, জনগণের অভিযোগ শুনতে ‘দিদিকে বলো-২’ আনছেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest