Rachna Banerjee may contest for tmc in lok sabha 2024

Rachna Banerjee : এবার ভোট ময়দানে রচনা! কোন কেন্দ্রের তৃণমূল প্রার্থী ‘দিদি নম্বর ওয়ান’?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় থাকছে চমক। লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) তৃণমূলের প্রার্থী হতে পারেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে।

এ নিয়ে দিদি নম্বর ওয়ান রচনাকে প্রশ্ন করা হলে তিনি জানান, এখনও এ বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ভবিষতে যদি এমন কিছু ঘটে তাহলে সেই সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজেই জানাবেন। অর্থাৎ পুরোপুরি সেই জল্পনাকে উড়িয়ে দিলেন না অভিনেত্রী। লোকসভা নির্বাচনে রচনা বন্দ্যোপাধ্যায়কে টিকিট দিতে তা মমতার মাস্টারস্ট্রোক হবে। কারণ ছোটপর্দায় জনপ্রতিয় শো দিদি নম্বর ওয়ান। তা সঙ্গে বাংলার মা বোনেদের আবেগ জড়িয়ে রয়েছে। এই শোয়ের হাত ধরে জনপ্রতিয়তা পেয়েছে রচনা। সেই দিক দিয়ে রচনা টিকিট পেলে তার প্রতিফলন ভোট ব্যাঙ্কে পড়বে বলে মনে করছে রাজনৈতিক মহল।

পারে রচনা বন্দ্যোপাধ্যায়কে। পাঁচ বছর আগে পূর্ব মেদিনীপুরের দুটি কেন্দ্র কাঁথি এবং তমলুক, দুটি কেন্দ্রেই জয়ী হয়েছিল তৃণমূল। কাঁথিতে ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে প্রার্থী করেছে বিজেপি। প্রশ্ন হচ্ছে কাঁথি না তমলুক, কোন আসনে রচনাকে প্রার্থী করবে তৃণমূল ? রাজনৈতিক মহলের মতে এই ব্যাপারে ধরে খেলতে চাইছে বাংলার শাসক দল। কারণ, শোনা যাচ্ছে তমলুক কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী করতে পারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। তাই, পরিস্থিতি দেখে নিয়েই হয়তো রচনার কেন্দ্রের নাম ঘোষণা করতে পারে তৃণমূল।

শুধু পূর্ব মেদিনীপুর নয়, পশ্চিম মেদিনীপুর জেলাতেও সেলিব্রিটি প্রার্থী দিতে পারে তৃণমূল। মেদিনীপুরের প্রার্থী হতে পারেন অভিনেত্রী-বিধায়ক জুন মালিয়া।  নির্বাচনের ময়দানে তারকা প্রার্থী নতুন ঘটনা নয়। গতবার লোকসভা ভোটে রাজ্য থেকে নির্বাচিত হয়ে সংসদে গিয়েছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী, নুসরত জাহানরা। টানা ১০ বছর ধরে ঘাটালের সাংসদ রয়েছেন দীপক অধিকারী তথা ‘সুপারস্টার’ দেব। সকলেই ভোটে জিতেছেন তৃণমূলের টিকিটে। এবার সেই তালিকায় নয়া সংযোজন বাংলার ‘দিদি নম্বর ১’ রচনা বন্দ্যোপাধ্যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest