Rain Alert: very heavy rain in Kolkata and other parts of West Bengal till tomorrow Due to deep depression

Rain Alert: আজ রাতেই বঙ্গে গভীর নিম্নচাপের প্রবেশ, ভাসবে দক্ষিণবঙ্গ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। তার প্রভাবেই মঙ্গল এবং বুধবার ভারী বর্ষণের পূর্বাভাস জারি করা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত গভীর নিম্নচাপ। সেটি আরও শক্তি বাড়িয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। তার পর বাংলাদেশের খেপুপাড়া হয়ে স্থলভাগে ঢুকবে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের উপর সরে আসবে শক্তিশালী নিম্নচাপ। বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবে বুধবারও। এই বৃষ্টির ফলে জুন জুলাই মাসে যে বৃষ্টির ঘাটতি হয়েছে তা মিটতে পারে। দুশ্চিন্তা কমার সম্ভাবনা ধান চাষির।

আরও পড়ুন: Rujira Banerjee: অভিষেকের বিদেশযাত্রা আটকানো উচিত হবে না: ইডিকে সুপ্রিম কোর্ট, রুজিরার লুকআউট নোটিস নিয়েও প্রশ্ন নিয়েও প্রশ্ন

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের দু’একটি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়ার দু’একটি জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমের দু’একটি এলাকায় ভারী বৃষ্টি হতে পারে।

বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে বাঁকুড়া এবং পুরুলিয়ার দু’একটি এলাকায়। ভারী বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান জেলার দু’একটি এলাকাতেও।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়ায় বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। কলকাতায় নিচু এলাকায় জল জমতে পারে বলে আশঙ্কা। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৪৫ থেকে ৫৫ কিমি। মঙ্গল এবং বুধবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: West Bengal Assembly : রাজ্য বিধানসভার আসন বেড়ে হতে পারে ৪২২, তৈরি হবে নয়া ভবনও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest