Sandeshkhali: Mamata Banerjee Attacked Bjp For Allegedly Saying Khalistani To A Police Deputed At Sandeshkhali

Sandeshkhali: পাগড়ি পরা পুলিশকে ‘খালিস্তানি’ বলে কটাক্ষ বিজেপির! গর্জে উঠলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সন্দেশখালিতে অগ্নিগর্ভ পরিস্থিতি অব্যাহত। এর মাঝেই কর্তব্যরত এক পুলিশ আধিকারিককে ‘খালিস্তানি’ বলা হয় বিজেপির তরফে, এমনই একটি ভিডিয়ো পোস্ট করে গর্জে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঙ্গলবার সকালে সন্দেশখালির উদ্দেশে রওনা হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর সঙ্গে ছিলেন বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল, শঙ্কর ঘোষ প্রমুখ। তাঁরা সন্দেশখালিতে যেতে চাইলে ধামাখালি এলাকায় ব্যারিকেড রেখে পথ আটকায় পুলিশ। তারপর পুলিশের সঙ্গে তুমুল বিতণ্ডা শুরু হয়ে যায় বিজেপির নেতা-নেত্রী ও কর্মী-সমর্থকদের।

অভিযোগ, এই তর্কাতর্কির সময়ে কর্তব্যরত আইপিএস অফিসার যশপ্রীত সিংহকে বিজেপির কেউ খালিস্তানি বলে আক্রমণ করেন। যশপ্রীত হলেন স্পেশাল সুপারিনটেন্ডেন্ট (আইবি)। পুলিশের একাংশের অভিযোগ, অগ্নমিত্রা পল এই মন্তব্য করেছেন। আবার বিকেলে আইজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার দাবি করেছেন, ওই মন্তব্য করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
। একটি ভিডিও ফুটেজে শুভেন্দুকে বলতেও শোনা গেছে, ‘এটা হচ্ছে খালিস্তানি’। The News Nest অবশ্য সেই ফুটেজের সত্যতা যাচাই করেনি।

ঘটনার পর দেখা যায়, অগ্নিমিত্রাদের উদ্দেশে ওই পুলিশ অফিসার বলছেন, “পাগড়ি পরেছি বলে আমি খালিস্তানি ? আপনি আমার ধর্ম নিয়ে প্রশ্ন তুলছেন? আমি এর বিরুদ্ধে ব্যবস্থা নেব”। বেশ উত্তেজিত দেখায় ওই অফিসারকে। ওই তর্কাতর্কির ভিডিও ফুটেজ ভাইরাল হয়ে যায়। এক্স হ্যান্ডলে মমতা লিখেছেন, ‘‘বিজেপি তা হলে মনে করে, যারা পাগড়ি পরেন তাঁরাই খলিস্তানি! ওদের বিভাজনের রাজনীতি এ বার সাংবিধানিক সীমা ছাড়িয়ে যাচ্ছে।’’ মমতা লিখেছেন, ‘‘আমার শিখ ভাইবোনেদের সম্মানহানি হয় এমন কোনও চেষ্টা মেনে নেব না আমি।’’ মমতা এ-ও লিখেছেন, তিনি যে কোনও মূল্যে বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বদ্ধপরিকর। পরে রাজ্য পুলিশের তরফে এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার সাংবাদিক বৈঠক করে আইপিএস অফিসারের উদ্দেশে ‘খালিস্তানি’ মন্তব্যের নিন্দা করেন।

অন্য দিকে, শিখ আইপিএসকে অপমানের প্রতিবাদে সরব হয়েছেন বাংলার শিখ ধর্মাবলম্বীরাও। কলকাতা এবং আসানসোলের পথে নেমেছেন শিখ সম্প্রদায়ের মানুষেরা। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে থেকে চারটের মধ্যে তাঁরা কলকাতা এবং আসানসোলে অগ্নিমিত্রার কেন্দ্রে বিজেপির অফিস ঘেরাও করবে বলে জানিয়েছে।  তবে অগ্নিমিত্রা দাবি করেছেন, তিনি পুলিশ কর্তাকে খালিস্তানি বলেননি। তা ছাড়া ড্যামেজ কন্ট্রোল করতে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, শিখ জাতিকে আমরা শ্রদ্ধা করি। বিজেপির কেউ খালিস্তানি বলেনি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest