Vande Bharat: 3 platforms in Howrah station will not be used for train operation due to PM Narendra Modi’s visit on Friday

Vande Bharat: বন্দে ভারতের উদ্বোধনে আসছেন মোদী, হাওড়ার ৩ প্ল্যাটফর্মে ৩৮ ঘণ্টা চলবে না ট্রেন,

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat) সূচনায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিরাপত্তাজনিত কারণে ৩৮ ঘণ্টা হাওড়া স্টেশনের তিনটি প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানাল পূর্ব রেল।

রেলের তরফে বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, প্রধানমন্ত্রী হাওড়া স্টেশন পরিদর্শনে আসবেন। তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করতে স্টেশনের নিউ কমপ্লেক্সের ২১, ২২ এবং ২৩ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ রাখা হবে। ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দুপুর ২টো পর্যন্ত ওই তিন প্ল্যাটফর্মে ট্রেন চলবে না। নির্ধারিত সময়ের মধ্যে ওই তিনটি প্ল্যাটফর্ম থেকে যে ট্রেনগুলি ছাড়ার কথা ছিল, সেগুলি অন্য প্ল্যাটফর্ম থেকে ছাড়া হবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করতে আসছেন মোদী। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে। আসবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। সেই পরিস্থিতিতে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। ২২ নম্বর প্ল্যাটফর্মে মূল অনুষ্ঠান মঞ্চ তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে হাওড়া স্টেশনে ঘুরে গিয়েছেন স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসপিজি) আধিকারিক, রেলের আধিকারিকরা। অনুষ্ঠানস্থল-সহ স্টেশনের বিভিন্ন জায়গা পরিদর্শন করেছেন।

আরও পড়ুন: Weather Update: পূর্বাভাস সত্যি করে নামল তাপমাত্রার পারদ, ১৪ ডিগ্রিতে জবুথবু রাজ্য

সেই পরিস্থিতিতে ভিভিআইআইপিদের নিরাপত্তার ক্ষেত্রে কোনও ঝুঁকি না নিতে হাওড়া স্টেশনের ২১, ২২ এবং ২৩ নম্বর প্ল্যাটফর্ম কার্যত দুর্গে পরিণত হচ্ছে। পূর্ব রেল সূত্রে খবর, আজ রাত (ইংরেজি মতে ২৯ ডিসেম্বর রাত ১২ টা থেকে) থেকেই ওই তিন প্ল্যাটফর্মের রেল পরিষেবা বন্ধ হয়ে যাচ্ছে। প্ল্যাটফর্ম লাগোয়া রাস্তা, নিউ কমপ্লেক্সের ক্যাবওয়ে বন্ধ রাখা হচ্ছে। যতক্ষণ না ৩০ ডিসেম্বরের অনুষ্ঠান শেষ হচ্ছে, ততক্ষণ সাধারণ যাত্রীরা ওই এলাকায় প্রবেশ করতে পারবেন না।

৩০ তারিখ সকালে বিশেষ উড়ানে কলকাতায় আসবেন মোদী। রাজ্যে ‘বন্দে ভারত এক্সপ্রেস’ উদ্বোধন করবেন তিনি। রেলের অনুষ্ঠান ছাড়াও রাজ্যে একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।

আরও পড়ুন: Howrah Shootout: বয়ানে লাগাতার অসঙ্গতি, বাগনানে ভিনরাজ্যের অভিনেত্রী খুনে গ্রেপ্তার স্বামী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest