Weather Update: Thunderstorm and lightning accompanied with light to moderate rain over some part Kolkata and other districts

Weather Update: রাতে আবারও বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়,

বৃহস্পতিবার সন্ধ্যায় তুমুল বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তর ২৪ পরগনা, কলকাতা-সহ একাধিক জেলায় তুমুল বৃষ্টি হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের কিছু জেলায় আবারও শুরু হতে চলেছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সন্ধ্যা ৭টা ৫৫ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়ে চলতে পারে দুই থেকে তিন ঘণ্টা।

কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত এবং মহারাষ্ট্র থেকে তামিলনাড়ু পর্যন্ত থাকা নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে রাজ্যে বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দক্ষিণের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্ত ভাবে হতে পারে বৃষ্টি। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, বীরভূম, দুই মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে দক্ষিণের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী শনি, রবি, সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

এদিন তীব্র দহনের জ্বালায় রাশ টেনে বৃহস্পতিবার বেলার দিকে ব্যাপক ঝড়বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি হল বীরভূম ও উত্তর ২৪ পরগনার কয়েকটি জায়গায়।