Mitchell Marsh breaks silence on feet over World Cup trophy act, says would probably do it again

Mitchell Marsh: ‘বেশ করেছি,আবার করব’ – বিশ্বকাপে পা তুলে মন্তব্য মার্শের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বকাপ ট্রফির উপর পা রেখে ছবি তুলে সমালোচনার মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। বিশ্বকাপ ফাইনালের ১১ দিন পর মুখ খুলে তিনি জানিয়েছেন, সুযোগ পেলে আবার একই কাজ করতে পারেন।

ভারতের মাটিতে ফেভারিট ভারতকে হারিয়েই ষষ্ঠবার বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। ট্রফি নিয়ে স্বভাবতই ব্যাপক হুল্লোড় চলে অজি ড্রেসিংরুমে। দলের সবাই উৎসবে মেতে ওঠেন। সোশাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে একাধিক ছবি। সেখানে দেখা যায়, মার্শ মেঝেতে বিশ্বকাপ রেখে, তাঁর উপর দু’পা তুলে দিয়ে, সোফায় গা এলিয়ে বসে আছেন। তাঁর হাতে ধরা বিয়ারের বোতল। কাপের প্রতি তিনি চরম অসম্মান দেখিয়েছেন বলেই সমালোচনার ঝড় উঠে যায়।

অস্ট্রেলীয় ক্রিকেটারকে প্রশ্ন করা হয়েছিল, তা হলে কি আবার এমন কাজ করবেন আপনি? মার্শ বলেছেন, ‘‘সত্যি বলতে, সম্ভবত করব।’’ তিনি আরও বলেছেন, ‘‘বিশ্বকাপ ট্রফিকে অসম্মান করার কোনও ইচ্ছা আমার ছিল না। ওই ছবিটা নিয়ে তেমন কিছুই ভাবিনি। শুনেছি সমাজমাধ্যমে প্রচুর আলোচনা হয়েছে। খুব একটা সমাজমাধ্যম দেখি না আমি। শুনেছি ছবিটা ভাইরাল হয়েছে। এর বেশি কিছু জানি না।’’

মার্শের ওই ছবি দেখে ক্রিকেটপ্রেমীদের মধ্যে তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। মহম্মদ শামিও মুখ খুলেছিলেন। ভারতের জোরে বোলার বলেছিলেন, “আমি ছবিটা দেখে কষ্ট পেয়েছি। এই ট্রফির জন্য বিশ্বের এত দেশ লড়াই করে। এই ট্রফিকে সবাই মাথার উপর তুলে ধরতে চায়। সেই ট্রফির উপরেই পা রাখার ছবি আমাকে খুশি করতে পারে না।”

ভারতের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে মিচেল মার্শকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে এই সিরিজ খেলার জন্য বিশ্বকাপজয়ী দলের অনেক সদস্যই ভারতে রয়ে গিয়েছিলেন। তাঁদের মধ্যে অন্যতম নাম হল স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্য়াডাম জাম্পা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest