Vivek Ramaswamy Raises Over $450,000 In One Hour After Republican Debate

Vivek Ramaswamy: ১ ঘণ্টায় ৩ কোটি টাকা অনুদান! নজির ভারতীয় বংশোদ্ভূত মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাত্র এক ঘণ্টায় সাড়ে চার লক্ষ ডলার সংগ্রহ করলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন শিল্পপতি বিবেক রামাস্বামী (Vivek Ramaswamy)। মার্কিন প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন তিনি। প্রথমবার প্রেসিডেনশিয়াল ডিবেটে (Presidential Debate) অংশ নেওয়ার পরেই বিশাল অঙ্কের অনুদান সংগ্রহ করে ফেললেন তিনি। বুধবার এই বিতর্ক হওয়ার পরেই দেখা যায়, বিশাল অর্থ জমা পড়েছে রামাস্বামীর তহবিলে।

বিবেকের বয়স ৩৮। যিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য রিপাবলিকানদের মধ্যে কনিষ্ঠতম প্রার্থী। রাজনৈতিক মহলের ধারণা, ডোনাল্ড টাম্পের মতোই অভিবাসন-বিরোধী নীতির পক্ষে সওয়াল করেন বিবেক। যুদ্ধবিরোধী নীতির পক্ষে সওয়াল করেছেন। ছয় সপ্তাহ পর পুরো আমেরিকায় গর্ভপাত নিষিদ্ধ করার পক্ষে করেছেন তিনি।

আরও পড়ুন: Imran Khan: বাড়ি থেকে গ্রেফতার, তোষাখানা মামলায় ইমরান খানের সাজা তিন বছর জেল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসাও করেছেন বিবেক। তিনি বলেন, ‘আমার মতে, ভারতের জন্য উনি একজন দারুণ প্রধানমন্ত্রী। উনি মুক্ত-বাজার পুঁজিবাদকে দু’হাত খুলে স্বাগত জানিয়েছেন। মানুষকে দারিদ্র্যতা থেকে বের করে আনার জন্য এটা সেরা উপায়।’ সেইসঙ্গে তিনি জানান, মোদীর আমলে ভারতের আর্থিক উন্নতি, গরিব মানুষের সংখ্যা কমে গিয়েছে। যা প্রধানমন্ত্রীর দক্ষতার পরিচয় দেয়।

চিনের তুমুল সমালোচনা করেন বিবেক। চিনকে আমেরিকার সবথেকে বড় বিপদ বলে চিহ্নিত করে বিবেক বলেন, ‘শি জিনপিং (চিনের প্রেসিডেন্ট) হলেন একনায়ক।’ অর্থাৎ বিবেকের যে অবস্থান, তাতে তিনি যদি আমেরিকার প্রেসিডেন্ট হন, তাতে লাভবান হবে ভারত।

বিবেক হিন্দুধর্ম অনুসরণ করেন। একাধিক রিপোর্ট অনুযায়ী, নিরামিষ খান।  মাতৃভাষা তামিলে ঝরঝর করে কথা বলতে পারেন ৩৮ বছরের বিবেক। তাঁর দুই ছেলেও আছে।

আরও পড়ুন: Cable Car: কেবল কারের তার ছিঁড়ে বিপত্তি, ১২০০ ফুট উঁচুতে ছয় শিশু-সহ আট যাত্রী আটকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest