Cable Car: 6 Pak Children Among 8 Stranded Mid-Air In Cable Car, Rescue Ops On

Cable Car: কেবল কারের তার ছিঁড়ে বিপত্তি, ১২০০ ফুট উঁচুতে ছয় শিশু-সহ আট যাত্রী আটকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেবল কারের তার ছিঁড়ে মাঝ আকাশে আটকে পড়ল পাকিস্তানের (Pakistan) ছয় স্কুল পড়ুয়া। খাইবার পাখতুনখোয়া (Khyber Pakhtunkhwa) প্রদেশের পার্বত্য এলাকায় মঙ্গলবার এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় সময় সকাল সাতটা নাগাদ কেবল কারটি তার ছিঁড়ে ঝুলে যায়। তারপর দীর্ঘ সময় কেটে গেলেও আটকে পড়া স্কুলপড়ুয়াদের উদ্ধার করা যায়নি। মাটি থেকে অন্তত ১২০০ ফুট উঁচুতে ঝুলছে এই কেবল কারটি।

জানা গিয়েছে, ওই কেবল কারে চেপেই নিয়মিত স্কুলে যায় পড়ুয়ারা। মঙ্গলবার সকাল সাতটা নাগাদ আচমকাই কেবল কারের সংযোগ রক্ষাকারী একটি তার ছিঁড়ে যায়। সঙ্গে সঙ্গে বিপজ্জনকভাবে ঝুলতে শুরু করে কেবল কারটি। ছয় স্কুল পড়ুয়া-সহ মোট আটজন ছিলেন সেখানে। ঘটনার খবর পেয়েই ওই এলাকায় পৌঁছয় পাক সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। যদিও উদ্ধারকাজ শুরু করতে পারেনি তারা।

আরও পড়ুন: Islam: ইসলামকে ‘মহান ধর্মের’ স্বীকৃতি দিতে প্রস্তাব মার্কিন কংগ্রেসে

সংবাদ সংস্থা এএফপিকে খাইবার পাখতুনখোয়ার এক প্রশাসনিক আধিকারিক আব্দুল বাশিত খান জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। ‘কেব্‌ল কার’টি যখন মাঝপথে, সেই সময়েই এই ঘটনাটি ঘটেছে। যে তারে ‘কেব্‌ল কার’টি ছিল সেই তারে সমস্যা দেখা দেওয়ার কারণে এই ঘটনা বলে দাবি এক ইঞ্জিনিয়ারের। তবে সঠিক কী কারণে এই ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বাশিত খান।

উদ্ধারকাজের জন্য দেশের বিপর্যয় মোকাবিলা সংস্থাকে ডাকা হয়। উদ্ধারকারী দল জানিয়েছে, যে জায়গায় ‘কেব্‌ল কার’টি আটকে গিয়েছে, সেটি অত্যন্ত দুর্গম পাহাড়ি এলাকা। মাটি থেকে উচ্চতাও অনেক বেশি। ফলে উদ্ধারকাজে একটু সময় লাগছে।খাইবার পাখতুনখোয়ার এক শীর্ষস্থানীয় আধিকারিক হাম্মাদ হায়দর বলেন, “সেনার কাছে সাহায্য চাওয়া হয়েছে। হেলিকপ্টার ছাড়া এই উদ্ধারকাজ সম্ভব নয়।”

আরও পড়ুন: Train derailed: ঢাকা যাওয়ার পথে লাইনচ্যুত অগ্নিবীণা এক্সপ্রেস

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest