লকডাউনে বাইরে আটকে পড়া রাজ্যবাসীদের ‘চিন্তা না করার’ বার্তা মমতার, দ্রুত ফেরানোর আশ্বাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা:  লকডাউনের জেরে ভিনরাজ্যে আটকে পড়া বাংলার পর্যটক ও পরিযায়ী শ্রমিকদের সাহায্য করার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জানালেন, দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া বাংলার মানুষদের ফিরিয়ে আনার জন্য যথাসম্ভব চেষ্টা করবে রাজ্য সরকার।

সোমবার টুইটে করে তিনি বলেন, “লকডাউনের জেরে এ রাজ্যের বহু মানুষ বিভিন্ন জায়গায় আটকে পড়েছেন। তাঁদের দ্রুত ফিরিয়ে আনা হবে। রাজ্য সরকার সবরকমভাবে চেষ্টা করছে। প্রশাসন সবসময় তাঁদের পাশে রয়েছে।আপনাদের চিন্তার কোনও কারণ নেই। আমি ব্যক্তিগতভাবে গোটা বিষয়টির ওপর নজর রাখছি। নিজেদের অসহায় ভাববেন না। এটা একটা কঠিন পরিস্থিতি, তা কেটে যাবে। এই কঠিন পরিস্থিতিতে আমরা আপনাদের পাশে রয়েছি। আপনাদের বাড়ি ফেরানোর সবরকমভাবে চেষ্টা করা হচ্ছে। সেই প্রক্রিয়া শুরুও হয়ে গিয়েছে।”

আরও পড়ুন:  দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৮ হাজার, মৃত্যু বেড়ে ৮৭২

পরিযায়ী শ্রমিক তথা দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া রাজ্যবাসীদের বাড়ি ফেরানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।লকডাউনের জেরে কোটায় আটকে পড়েছেন বেশ কয়েকজন ছাত্র। তাঁদের উদ্দেশেও টুইট করে মুখ্যমন্ত্রী বলেন, “সবাইকে সাহায্য করার একান্ত চেষ্টা করছি। কোটায় আটকে পড়া বাংলার পড়ুয়াদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।”

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করছেন মমতা। রয়েছেন অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। সেখানে লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষে সওয়াল করেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। রাজনৈতিক মহলের মত, বৈঠক শুরুর আগে মমতার টুইটদুটি থেকে স্পষ্ট প্রধানমন্ত্রীর সামনে বিষয়টি তুলবেন মমতা। কীভাবে আটকে থাকা রাজ্যের বাসিন্দাদের সাহায্য করা হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা করবে বলেই ধারণা রাজনৈতিক মহলের একাংশের।

আরও পড়ুন:  করোনা আতঙ্কের মধ্যেই সুখবর, আগামী মাসে WHO-র শীর্ষপদে ভারতীয়

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest