Fire at kestopur,15 fire engine were on spot, minister Sujit Bose reached at the spot.

মধ্যরাতে আচমকা বিস্ফোরণের শব্দ, ভয়াবহ আগুনে ভস্মীভূত ৫০টি ঝুপড়ি, আহত ৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শহরের উপকন্ঠে ভয়াবহ অগ্নিকাণ্ড। মধ্যরাতে সবাই যখন ঘুমিয়ে তখন আচমকা বিস্ফোরণের শব্দে ঘুম ভাঙে কেষ্টপুরের শতরূপা পল্লীর বাসিন্দাদের। তারপর দাউদাউ করে আগুন জ্বলতে দেখে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। দমকলের ১৫টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে রাত পার হলেও সকালেও ঝুপড়ির জায়গায় জায়গায় আগুন জ্বলতে দেখা যাচ্ছে। রাতে আগুন নেভাতে এসে দুই দমকলকর্মীর হাত ঝলসে গিয়েছে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

আরও পড়ুন : Jishu Sengupta’র সঙ্গে জিমে Alia Bhatt, ছবি পোস্ট হতেই নেটপাড়ায় উত্তেজনা

স্থানীয় সূত্রে খবর, ওই ঝুপড়িতে খাবারের দোকান, সাইকেলের গ্যারেজ–সহ নানা দোকানপাট রয়েছে। তবে ওই ঝুপড়িতে মানুষের বাসও আছে। গভীর রাতে আচমকা বিস্ফোরণের শব্দ শুনতে পান বাসিন্দারা। কোনও একটি খাবারের দোকানে সিলিন্ডার ফেটেই ওই শব্দ শোনা গিয়েছে বলে দাবি বাসিন্দাদের। এরপরই গোটা ঝুপড়িতে আগুন ছড়িয়ে পড়তে থাকে। মোট ১৫টি ইঞ্জিন পাঠানো হয় আগুন নিয়ন্ত্রণে আনতে। পাঠানো হয় রোবটও। তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। প্রাথমিক অনুমান সিলিন্ডার বিস্ফোরণের জেরেই আগুন লাগে।

এখানে ৫০টি ঝুপড়ি ছিল এই শতরূপা পল্লীতে। আগুনে গ্রাসে তা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এছাড়া এখানের দোকানপাটও জ্বলে ছাই হয়ে গিয়েছে। তবে মৃতের কোনও খবর নেই। দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ‘এখানে অনেক মানুষের দোকান ছিল। সব পুড়ে গিয়েছে। আমি বলেছি তালিকা তৈরি করে দিতে। তবে কেউ হতাহত হননি। সিলিন্ডার ফেটেছে। তবে অনেক বড় দুর্ঘটনা ঘটে পারত।’‌

আরও পড়ুন : বিয়ের পণে ২১ নখের কচ্ছপ দাবি, সঙ্গে ১২ লক্ষ টাকা, থানায় দায়ের অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest