ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে ও ফিলিস্তিনের পক্ষে টোকিওতে বিক্ষোভ

ফিলিস্তিনিদের উপর বর্বর ও পাশবিক আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। গত সোমবার থেকে এই আগ্রাসন শুরু হয়। ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৯৫০ জন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফিলিস্তিনিদের উপর বর্বর ও পাশবিক আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। গত সোমবার থেকে এই আগ্রাসন শুরু হয়। ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৯৫০ জন। শুক্রবার পবিত্র ঈদুল ফিতরের দিন টোকিও’র শিবুইয়া এলাকায় ফিলিস্তিনের উপর বর্বর হামলার প্রতিবাদে ওই বিক্ষোভ মিছিল হয়।

আরও পড়ুন : আন্তর্জাতিক গাজায় ইসরায়েলি হামলায় আরও 37 ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে জাপানের রাজধানী টোকিওতে। গত শুক্রবার জুমার নামাজ শেষে শিবুইয়া এলাকার একটি মসজিদ থেকে নির্যাতিত ফিলিস্তিনিদের সঙ্গে একাত্বতা ঘোষণা করে এবং ইসরায়েলের মানবতাবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষুব্ধ জাপানিরা ওই মিছিলে অংশ নেন।

বিক্ষোভকারীরা ‘ফ্রিডম ফর গাজা’ এবং ‘প্রোটেক্ট প্যালেস্টাইন’ লেখা প্ল্যাকার্ড লেখা নিয়ে শিবুয়ায় বিক্ষোভ মিছিল করেন।
ফিলিস্তিনের এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিক্ষোভে অংশ নিয়ে বলেন, আজ আমি আপনাদের সামনে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে দাঁড়িয়ে আছি। আমি জানি না ইসরায়েলের বর্বরোচিত হামলায় আমার বাবা-মা, ভাই-বোন বেঁচে আছে কী-না। এসময় ইসরায়েলকে সমর্থন দেওয়া বন্ধের আহ্বান জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest