৭ জুন থেকে খুলে যাচ্ছে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস, জানিয়ে দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ৭ জুন থেকে পশ্চিমবঙ্গে খুলে যাচ্ছে সরকারি – বেসরকারি সব অফিস। শুক্রবার নবান্নে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এদিন মমতা বলেন, ৭ জুন থেকে সমস্ত সরকারি ও বেসরকারি অফিসে ১০০ শতাংশ লোকবল নিয়ে কাজ শুরু হবে।

৩০ মে চতুর্থ দফার লকডাউন শেষ হচ্ছে। পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য আরও ১ সপ্তাহ সময় নেওয়া হল। তবে মুখ্যমন্ত্রী জানান, জুনে স্কুল খুলবে না। খুলবে না আইসিডিএস কেন্দ্রও। পড়ুয়াদের মিড ডে মিলের চাল-ডাল বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে। সঙ্গে মুখ্যমন্ত্রী জানান, রবিবার থেকে ১০০ শতাংশ জনবল নিয়ে কাজ করতে পারবে চা ও পাট শিল্প।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকের ফলাফল কবে, জানালেন পার্থ, উত্তর দিলেন মাধ্যমিক নিয়েও

শুক্রবার নবান্নের সাংবাদিক বৈঠকে একগুচ্ছ বিষয়ে ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, রবিবার থেকে খুলবে মন্দির। সঙ্গে বাসে যতগুলো আসন, ততজন যাত্রী তোলা যাবে বলে জানিয়েছেন তিনি। 

এমন সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে জনমানসে। এক দলের বক্তব্য ঠিকই করেছেন। পরিযায়ীরা তো আসছে ট্রেনে গাদাগাদি করে। তারা আসবেই বা না কেন? তাদের টাকা পয়সা শেষ। যে রাজ্যে তারা ছিল। এটা ছিল তাদের দায়িত্ব। তারা সেসব কিছুই করেনি। লকডাউন করেই সব দায়িত্ব ছেড়ে দিয়েছে কেন্দ্র। ফলে মমতার হাতে আর কোনও উপায় ছিল না।

অন্য মত হল,আর কিছুদিন দেখলে ভালো হত। এই সময়েই ফিরছে পরিযায়ীরা। ফলে বাড়ছে সংক্রমণ। কিছুদিন লকডাউনের মেয়াদ বাড়িয়ে ব্যাপারটাকে সামাল দেবার চেষ্টা করলে ভালো হত। কেউ কেউ বলেছে এখনই হল প্রকৃত লকডাউনের সময়। যখন লকডাউন করা হয়েছিল তখনকার থেকে সংক্রমণ বেড়েছে অনেকাংশে।

আরও পড়ুন: সোমবার থেকে বাংলায় খুলে যাচ্ছে মন্দির-মসজিদ-গির্জা, ঘোষণা মমতার

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest