৪ মে নয়, ১৫ মে থেকে রেল-উড়ান পরিষেবা শুরুর ভাবনা মন্ত্রকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: আগামী ৩ মে লকডাউন শেষের পরও রেল এবং উড়ান পরিষেবায় বিধিনিষেধ জারি থাকবে। কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠীর বৈঠকে যোগ দেওয়া কমপক্ষে তিনজন এই কথা জানিয়েছেন। তবে তাঁরা নাম গোপন রাখার শর্তেই একথা জানিয়েছেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের পৌরহিত্যে শনিবার একটি বৈঠক হয়। তাতে হাজির ছিলেন বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি, অসামরিক পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী-সহ অন্যান্যরা। এক কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, বৈঠকে একটি প্রস্তাব দেওয়া হয় যে ১৫ মে থেকে উড়ান পরিষেবা চালু করা যেতে পারে। চূড়ান্ত সিদ্ধান্তের জন্য এরকম বিভিন্ন প্রস্তাব ও সুপারিশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন:  ‘গ্রিন জোন’ পূর্ব বর্ধমানেও এ বার ঢুকে পড়ল করোনা, মিলল প্রথম আক্রান্তের খোঁজ

এক আধিকারিক বলেন, ‘কবে থেকে রেল ও উড়ান পরিষেবা চালু করা হবে, তার নির্দিষ্ট কোনও দিনক্ষণ আলোচনা হয়নি। হয়তো এটা বলা ঠিক হবে, সেটার জন্য (পরিষেবা চালু) সময় লাগবে। তবে তা অবশ্যই ৩ মে ছাড়িয়ে যাবে। এটিকেই সম্ভবত সবার শেষে অনুমতি দেওয়া হবে।’ তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মোদী। এক মন্ত্রী জানান, দেশের বিভিন্ন প্রান্তে পরিযায়ী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন চালানোর বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে। তিনি বলেন, ‘উদাহরণস্বরূপ তিরুবন্তপুরম থেকে ভুবনেশ্বর পর্যন্ত একটি নন-স্টপ ট্রেন চলতে পারে।’

বৈঠকের পর একটি টুইটবার্তায় রাজনাথ বলেন, ‘মানুষ যে প্রতিকূলতার সম্মুখীন হচ্ছেন, তা মেটানোর বিষয়ে আলোচনা হয়েছে। মানুষকে স্বস্তি দিতে মন্ত্রীদের ভূমিকা নিয়ে একপ্রস্থ আলোচনা করা হয়েছে।’

ইতিমধ্যে এয়ার ইন্ডিয়া কিছু বাছাই রুটে আগামী ৪ মে থেকে অবশ্য বুকিং শুরু করে দিয়েছে। শনিবার রাতের দিকে একটি টুইটবার্তায় বিমানমন্ত্রী জানান, ঘরোয়া বা আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালুর বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সমস্যা বেধেছে সেখানে। তাহলে এয়ার ইন্ডিয়া কেনই বা ৪ মে থেকে বুকিং শুরু করেছে তা নিয়েও উঠছে প্রশ্ন।

আরও পড়ুন:  Lockdown 2.0: অনাবশ্যক পণ্য সরবরাহে ই-কমার্স সংস্থাগুলিকে ‘না’ কেন্দ্রের,জারি নয়া নির্দেশিকা

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest