Covid: ‘অনেক প্রিয়জনকে হারাচ্ছি’ করোনায় মৃতদের শ্রদ্ধা জানাতে গিয়ে গলা ধরে এল মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার করোনা-কাতর দেশবাসীর যন্ত্রণার সমব্যথী হওয়ার বার্তা দিয়েছেন। আর তা করতে গিয়ে ফের আগেবপ্রবণ হতে দেখা গেল তাঁকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিনই বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা। স্বজন হারানোর কান্না শুনছে দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার করোনা-কাতর দেশবাসীর যন্ত্রণার সমব্যথী হওয়ার বার্তা দিয়েছেন। আর তা করতে গিয়ে ফের আগেবপ্রবণ হতে দেখা গেল তাঁকে।

এমনিতেই বেজায় চাপে রয়েছেন মোদী। বাংলায় ভোট পরাজয় তাঁর রাজনৈতিক দাপটে আঘাত করেছে। করোনা নিয়ে বিশ্বে ভূলুণ্ঠিত হয়েছে তাঁর ভাবমূর্তি। বর্তমান সমীক্ষা বলছে এই করোনা তাঁর ইমেজ নষ্ট করে দিয়েছে। যে জনপ্রিয়তা তাঁর ছিল তা বলতে গেলে তলানিতে ঠেকেছে। সুতরাং তিনি যে ভাষণ দিতে গিয়ে কেঁদে ফেলবেন সেটাই স্বাভাবিক। অনেকের দাবি এই কান্না আসলে নিজের কথা ভেবেই। তাছাড়া এমন গলা কাঁপানো এই প্রথম নয়। এর আগেও এমন ভাষণ তিনি দিয়েছেন। অনেকে বলছে উনি কেবল এটাই দক্ষতার সঙ্গে করতে পারেন।

মোদী তাঁর লোকসভা কেন্দ্র বারণসীর চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং করোনা যোদ্ধাদের সঙ্গে শুক্রবার ভার্চুয়াল বৈঠক করেন। সেখানে কোভিডে মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি আগেবপ্রবণ হয়ে পড়েন বলে বিজেপি-র তরফে টুইটে জানানো হয়েছে।

আরও পড়ুন : Copa America 2021: অশান্ত কলম্বিয়া, এককভাবে কোপা আয়োজন করবে আর্জেন্টিনা

ওই টুইটে মোদীর বক্তৃতার ১ মিনিট ৬ সেকেন্ডের একটি ভিডিয়ো রয়েছে। সেখানে তাঁর বার্তা— ‘করোনাভাইরাস অনেক প্রিয়জনকে আমাদের থেকে দূরে সরিয়ে নিয়েছে। তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। আমি প্রিয়জন হারানো পরিবারগুলিকে সমবেদনা জানাচ্ছি’।

প্রসঙ্গত, গত ১৪ মে মোদী তাঁর বক্তৃতায় কোভিডে মৃতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছিলেন, ‘‘করোনাভাইরাসের জন্য আমরা বহু মানুষকে হারাচ্ছি। আজ নাগরিকেরা স্বজন হারনোর যে যন্ত্রণা অনুভব করছেন আমিও তার শরিক।’’ মোদী শুক্রবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নেওয়া চিকিৎসক, চিকিৎসাকর্মী এবং কোভিড যোদ্ধাদের ধন্যবাদ জানান।

আরও পড়ুন : করোনায় প্রয়াত চিপকো আন্দোলনের জনক সুন্দরলাল বহুগুণা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest