100 percent pass in High Madrasa and other examinations under WB Madarasa Board this year

মাধ্যমিকের পর এবার রাজ্যে Madrasa, হাই-মাদ্রাসাতেও ১০০% পাশ, উচ্ছ্বসিত পরীক্ষার্থীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাদ্রাসা বোর্ডের পরীক্ষাগুলিতেও ১০০ শতাংশ পাশের নজির গড়ল ছাত্রছাত্রীরা। কোনও ফলাফল অসম্পূর্ণ নেই। শুক্রবার মাদ্রাসা (Madrasa), হাই মাদ্রাসা (High Madrasa), আলিম, ফাজিলের ফলাফল প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। তাতে দেখা গেল, প্রতিটি পরীক্ষায় পাশের হার একেবারে ১০০ শতাং। গত বছরের তুলনায় যা অনেকটাই বেশি। এদিন দুপুর ১২টা নাগাদ প্রকাশিত হয়েছে ফলাফল। এরপর ওয়েবসাইটে তা দেখতে পাবে পরীক্ষার্থীরা। পরীক্ষা ছাড়া বিকল্প পদ্ধতিতে এসব পরীক্ষায় কোনও মেধা তালিকা প্রকাশ করা হয়নি। বিজ্ঞপ্তি প্রকাশ করে ফলাফল জানিয়েছে মাদ্রাসা বোর্ড।

আরও পড়ুন: HS Results 2021: মাধ্যমিকে পঞ্চম -উচ্চ মাধ্যমিকে ‘প্রথম’ – চিকিৎসক হওয়ার স্বপ্ন রুমানা সুলতানার চোখে

মাদ্রাসা বোর্ড সূত্রে খবর, দুপুর ১টার পর থেকে ছাত্রছাত্রীরা নিজের প্রতিষ্ঠান থেকে মার্কশিট, সার্টিফিকেট পাবে।  এছাড়া যেসব ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে ।

এই ওয়েবসাইটগুলো হল-

www.wbbme.org
www.wbresults.nic.in
www.exametc.com

এছাড়া এসএমএস করেও জানা যাবে ফলাফল। WBBME লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে 56070-তে পাঠালে ফলাফল জানতে পারবে পডুয়ারা। মার্কশিট বিতরণ কেন্দ্রগুলি – উত্তরবঙ্গের মালদহ, কোচবিহার, দার্জিলিং এবং দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, বর্ধমান। এসব জেলার মাদ্রাসা অফিসগুলিতে অ্যাডমিট কার্ড দেখিয়ে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করা যাবে।

চলতি বছর হাই মাদ্রাসার পরীক্ষার্থী ছিল ৫৬ হাজার ৫০৭ জন। ছাত্র ও ছাত্রী সকলেই পাশ করেছে। গত বছর এই হার ছিল ৮৬.১৫ শতাংশ। পাল্লা দিয়ে আলিম ও ফাজিলেও পাশের হার বেড়েছে। ২০২০ সালে আলিমে ৮৮ শতাংশ এবং ফাজিলে ৮৯ শতাংশের বেশি ছিল পাশের হার। ২০২১এ প্রতিটি পরীক্ষাতেই সম্পূর্ণ ১০০ শতাংশ পাশ।

আরও পড়ুন: Manoj Tiwari: বাংলাকে রঞ্জি জেতাতে হবে, মমতার অনুমতি নিয়ে মাঠে মন্ত্রী মনোজ তিওয়ারি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest