If you know computer, job opportunity in the district magistrate's office, know the application procedure

West Bengal Job: কম্পিউটার জানা থাকলেই জেলাশাসকের অফিসে চাকরির সুযোগ, জানুন আবেদন পদ্ধতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গ সরকারের জেলাশাসকদের অফিসে নিয়োগ করা হবে প্রচুর কর্মী। কম্পিউটারে নূন্যতম মাইক্রোসফটে জ্ঞান থাকলেই এই নিয়োগ সম্ভব। ইতিমধ্যেই একাধিক জেলায় নিয়োগ হবে বলে জানা গিয়েছে। এই মুহূর্তে নিয়োগ প্রক্রিয়া চলছে উত্তর ২৪ পরগনা জেলা শাসকের অফিসে। উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে এই কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম, শূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

অ্যাকাউন্টেন্ট পদে মোট শূন্য পদের সংখ্যা ৩টি। এর মধ্যে ইউআর-১টি, এসসি-১টি, এসটি-১টি।
এই পদে নির্বাচিত প্রার্থীদের বাণিজ্য বিভাগে অনার্স সহ স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটারে এমএস অফিসে দক্ষতা থাকতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের সরকারি বা বেসরকারি অফিসে সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ০১.০১.২০২২ তারিখের মধ্যে বয়স হতে হবে ৪০ বছর। তবে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন।
এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৬,০০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট শূন্য পদের সংখ্যা ১৬টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোনও শাখায় স্নাতক হওয়ার পাশাপাশি কম্পিউটারে এমএস অফিসে দক্ষ হতে হবে। তাছাড়া এই বিষয়ে এক বছরের কাজেরও অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীদের।
এই পদে নির্বাচিত প্রার্থীদের বয়স ০১.০১.২০২২ এর মধ্যে ৪০ বছর হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন।

এই পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে বেতন হিসেবে ১১,০০০ টাকা পাবেন।

আবেদন পদ্ধতি, আবেদনের সময়সীমা

এই পদে প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। প্রার্থীদের উত্তর ২৪ পরগনা জেলার সরকারি ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। এই পদের জন্য ০৪.০১.২০২২ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। অনলাইনে আবেদন করার সময় প্রার্থীদের নিজস্ব ছবি এবং স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। এই পদগুলিতে আবেদনের শেষ তারিখ আগামী ১৮ জানুয়ারি ২০২২।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest