Jawan box office collection Day 1: SRK's Jawan marks history, beats Pathaan, 150 crore worldwide

Jawan: প্রথম দিনেই বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর, ইতিহাস গড়লেন শাহরুখ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঠান-এর পর ফের একবার ঝড় তুললেন শাহরুখ খান জওয়ান দিয়ে। শুধু ভারত নয়, বিশ্বব্যপী বক্স অফিসেও ভালো ফল করেছে দক্ষিণী পরিচালক অ্যাটলি কুমারের এই সিনেমা। ফিল্ম ট্রেড অ্যানালিসিস্ট রমেশ বালা-র রিপোর্ট বলছে, প্রথম দিনে ছবি ভারত ও ভারতের বাইরে মিলিয়ে প্রায় ১৫০ কোটির ব্যবসা করে ফেলেছে।

জানা যাচ্ছে, জওয়ান ৭৫ কোটি আয় করেছে গোটা দেশ জুড়ে। যার মধ্যে ৬৫ কোটি হিন্দিতে। আর বাকি ৫ কোটি তামিল ও ৫ কোটি তেলুগুতে। সিনেমা-বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আদর্শ জানান, এই ছবি ভারতের বাইরে অস্ট্রেলিয়ায় আয় করেছে ২.১১ কোটি। জার্মানিতে এই ছবির আয় ১.৩০ কোটি। নিউজিল্যান্ডে ৩৯.১৪ লাখ। ইংল্যান্ডে ২.১৩ কোটি। এই ধরনের পরিসংখ্যান এর আগে অন্য কোনও ছবির ক্ষেত্রেই দেখা যায়নি বলেই মত সিনেমা বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: Mahakaleshwar Temple: বিয়ের প্রস্তুতি শুরু! উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে পরিণীতি এবং রাঘব

৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন শাহরুখ অনুরাগীরা। কোনও ভাবেই ‘জওয়ান’-এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’-এর একটি মুহূর্তও মিস্ করতে চান না তাঁরা। অনুরাগীদের উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমোতে পারেননি অনুরাগীরা। তাঁদের সঙ্গ দিতে রাত জেগেছেন বাদশাও। অবশেষে সফল হয়েছে তাঁর রাত জাগা। সর্বোচ্চ আয়কারী ছবি হিসেবে নজির গড়েছিল ‘পাঠান’। প্রথম দিনে ১০০ কোটি আয় করে নজির গড়ে এই ছবি। এ বার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ।

শাহরুখকে নিয়ে পাগলামো চোখে পড়েছে কলকাতাতেও। কিং খানের বং কানেকশন বরাবরই জোরদার। তবে এবার শাহরুখ আবেগ সব কিছু ছাপিয়ে গিয়েছিল। বৃহস্পতিবার ভোর ৫টায় কলকাতায় অনুষ্ঠিত হয়েছিল ‘জওয়ান’-এর ফার্স্ট শো। আর ওই সকালের শো-ই ছিল হাউজফুল।

আরও পড়ুন: Jawan: অবশেষে মিলল সেন্সর বোর্ডের ছাড়পত্র, আজই বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘জওয়ান’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest