Jawan: Shah Rukh Khan’s Jawan beats Oppenheimer, Barbie in Box Office on opening weekend

Jawan: চার দিনে ৫০০ কোটি পার! নিজেই নিজের রেকর্ড ভাঙছেন শাহরুখ ‘জওয়ান’ খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাল্টিপ্লেক্স থেকে সিঙ্গল স্ক্রিন, সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছে শাহরুখ খানের (Shah Rukh Khan) ‘জওয়ান’। আট থেকে আশি সকলের মুখে এখন কিং খানের সংলাপ। সিনেমা হলে উপচে পড়ছে ভিড়। টিকিটের পর টিকিট বিক্রি হয়ে চলেছে। শুধু দেশে নয় বিদেশেও বাজিমাত করেছে ‘জওয়ান’ (Jawan)। তাতেই মাত্র চার দিনে ৫৩১ কোটি টাকা আয় করে ফেলেছে।

গত ৭ সেপ্টেম্বর ছিল ‘জওয়ান ডে’, অর্থাৎ ‘জওয়ান’ ছবির মুক্তির দিন। মুক্তির কয়েক মাস আগে থেকেই ছবি ঘিরে যে উন্মাদনা দেখা গিয়েছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে, তা থেকেই আঁচ করা গিয়েছিল তার বক্স অফিস সাফল্য। সেই সব আশার ঊর্ধ্বে গিয়ে বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’। মুক্তির দিনেই বিশ্ব জুড়ে বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। প্রথম সপ্তাহান্তে ৫০০ কোটির ক্লাবে পা রেখেছে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি।

আরও পড়ুন: Sourav Ganguly Biopic: আয়ুষ্মানই সৌরভ, ডিসেম্বরে শুরু ‘প্রিন্স অফ ক্যালকাটা’র শুটিং

এই নজির গড়েই ক্ষান্ত নয় ‘জওয়ান’। এ বার হলিউডকেও টেক্কা দিতে প্রস্তুত শাহরুখের ছবি। এমনকি, গত সপ্তাহান্তে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’, গ্রেটা গারউইগের ‘বার্বি’কেও তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে ‘জওয়ান’! ২০২৩ সালে মাত্র দুটি বলিউড ছবিই পার করতে পেরেছে ৩০০ কোটির ঘর। যার মধ্যে সবার আগে রয়েছে পাঠান। আর তারপরে গদর ২। যদিও আশা খুব জলদি এই দুটি সিনেমার আয়কে ছাড়িয়ে, বলিউডের সর্বাধিক উপার্জিত ছবির তকমা শাহরুখের ‘জওয়ান’ নিজের ঝোলায় পুরে নেবে।

রবিবার শাহরুখকে শুভেচ্ছা জানান বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। এক্স-এ (আগের টুইটার) লেখেন, ‘উফ কী দুর্দান্ত সাফল্য! আমার জওয়ান,পাঠান, শাহরুখকে অশেষ অভিনন্দন। আমাদের ছবির হাল ফিরেছে, আর একেই বলে ফিরে আসা!’ সত্যি তো, যাঁরা বলিউড ছবির দিন শেষ বলে খিল্লি করেছিলেন, বিশেষ করে শাহরুখকে চার বছর আগে ‘বুড়ো ঘোড়া’ বলে অপমান করেছিলেন, তাঁদের বাদশা দেখিয়ে দিলেন, এভাবেও ফিরে আসা যায়।

আরও পড়ুন: Jawan: ‘সংসদে জওয়ান দেখানোর সাহস আছে?’, মোদী সরকারকে চ্যালেঞ্জ কংগ্রেস নেতার

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest