Pathaan Box Office Collection 700 Crore In 9 Days

Pathaan Box Office Collection: দৌড়চ্ছে অশ্বমেধের ঘোড়া, ১০০০ কোটির মাইলস্টোনের দিকে ‘পাঠান’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঠান ঝড়ে কাঁপছে গোটা দেশ (Pathaan Box Office Collection)। শাহরুখের কামব্যাক যে কামাল করে দিয়েছে সেই নিয়ে আর কোনও প্রশ্ন থাকে না। একের পর এক রেকর্ড ভেঙ্গে চুরমার। এই সপ্তাহেও বিরাট ছক্কা হাঁকানোর সম্ভাবনা রয়েছে শাহরুখের।

আর মাত্র ৩০০ কোটির অপেক্ষা। তারপরেই সাফল্যের মাইলস্টোন, ১০০০ কোটির ক্লাবে পাঠান – বক্স অফিসে এই ধামাকা দেখতেই মুখিয়ে আছেন সকলে। প্রথম দিন থেকেই চূড়ান্ত ব্যবসা করেছে এই ছবি। ৯ দিনেই ৭০০ কোটির ব্যবসা করেছে শাহরুখের পাঠান। বলিউডের হাল ফিরিয়েছেন শাহরুখ। ছবি বানাতে লেগেছিল প্রায় ৩০০ কোটি, সেইখানে ৭০০ কোটির ব্যবসা করে ফেলেছে এই ছবি।

শুধু দেশে নয়, বিদেশের বাজারেও দাপিয়ে ব্যবসা করছে ‘পাঠান’। ৮ দিনেই সলমন খানের জনপ্রিয় ছবি ‘টাইগার জ়িন্দা হ্যায়’কে ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’। দেশের বাজারে সলমন এবং ক্যাটরিনা কইফ অভিনীত ‘টাইগার জ়িন্দা হ্যায়’ মোট ৩৪০ কোটি টাকার ব্যবসা করেছিল। ৮ দিনেই সেই আয়কে টপকে গিয়েছে শাহরুখের ‘পাঠান’। পরিসংখ্যান বলছে, ‘পাঠান’ প্রথম ৮ দিনে দেশের বক্স অফিসে মোট ৩৪৮ কোটি টাকার ব্যবসা করেছে। অষ্টম দিনে এই ছবির আয় ছিল সাড়ে ১৭ কোটি টাকা। ৭ দিনেই এই ছবি ৩০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে দেশের মাটিতে। যার ফলে অনায়াসে ভেঙে গিয়েছে দক্ষিণের দুই সফল এবং জনপ্রিয় ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-এর নজির।

আরও পড়ুন: Indubala Bhater Hotel: বয়সের ভারে ন্যুব্জ! নতুন সিরিজের টিজারে শুভশ্রীকে চেনাই দায়!

৩০০ কোটির গণ্ডি ছুঁতে আমির খানের ‘দঙ্গল’ সময় নিয়েছিল ১৩ দিন। ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং রণবীর কাপুরের ‘সঞ্জু’র ৩০০ কোটির ব্যবসা করতে সময় লেগেছিল ১৬ দিন। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনও ছবির প্রথম সপ্তাহের ব্যবসায়িক সাফল্য এত ছিল না। ‘পাঠান’ সেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছে ইতিমধ্যেই। ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পর এ বার দেশের বক্স অফিসে ‘দঙ্গল’-এর মোট আয়কে (৩৮৭ কোটি) ছাপিয়ে যাওয়ার পথে ‘পাঠান’।

উল্লেখ্য, ছবি মুক্তির আগে থেকেই ঘোরতর বিতর্ক। বয়কট গ্যাং এর তরফে নানান সময় নানা বিতর্ক টানা হয়েছিল। পোশাকের রং থেকে ছবির নাম- পাঠান রিলিজ করলে সিনেমাহল জ্বালিয়ে দেওয়া হবে এমন হুমকিও দেওয়া হয়। তবে, নিন্দুকদের মুখে ছাই, রমরমিয়ে দৌড়চ্ছে এই ছবি।

আরও পড়ুন: Tollywood Actor : লিভ-ইন পার্টনারকে ঘরে আটকে রেখে বিকৃত যৌন নির্যাতন! গ্রেফতার টলি অভিনেতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest