The Kerala Story: Kerala Story director-producer warns state to 'walk legal path'

The Kerala Story: ‘আইনি পথে হাঁটব’, রাজ্যকে হুঁশিয়ারি কেরালা স্টোরি-র পরিচালক- প্রযোজকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলায় নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’। রাজ্যের কোনও হলে চালানো যাবে না বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি, নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্য কেরালা স্টোরি দেখালে অশান্তিতে উস্কানির আশঙ্কা রাজ্য সরকারের। পশ্চিমবঙ্গের কোনও সিনেমা হলে এই ছবি চালানো হলে মুখ্যসচিবকে উপযুক্ত পদক্ষেপের নির্দেশ মমতার। এই ঘোষণার কিছুক্ষণ পরেই ছবিটির প্রযোজক বিপুল শাহ মুম্বইতে বসে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গ সরকার যে নিষেধাজ্ঞা জারি করেছে তার বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নেবেন।

বিপুল শাহ বলেছেন,’আমাদের প্রধানমন্ত্রী এই ছবিটি সম্পর্কে কথা বলেছেন। অন্যান্য গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলগুলি ছবিটি নিয়ে কথা বলছে। তাই এই ছবিটি একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিছু মানুষ সমর্থন জানিয়েছেন। কিছু মানুষ এর বিরোধিতা করছেন। কিন্তু এখন এই ছবিটিকে কেউই উপেক্ষা করতে পারবে না।’ জাতীয় পর্যায়ে এটি একটি বড় সাফল্য বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, প্রচারমূলক সিনেমা হলে মানুষ এই ছবিটি প্রত্যাখ্যান করত। কিন্তু মানুষ তা করেনি। ছবিটি কেরলে সফলভাবে চলছে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, কেরলে এখনও পর্যন্ত কোনও সমস্যা হয়নি।

আরও পড়ুন: Priyanka-Nick: হিল জুতোয় আটকে গেল গাউন! মুখ থুবড়ে পড়ার মুখে প্রিয়াঙ্কাকে বাঁচালেন নিক, দেখুন Video

পরিচালক সুদীপ্ত সেনের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি জানান, ”নিষিদ্ধ শব্দটাই ভুল। এই ছবি সেন্সর বোর্ডে পাশ হয়েছে, আর সেন্সর বোর্ডের সাংবিধানিক স্বীকৃতি রয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ছবি দেখানো বন্ধ করা যাবে না। নিষিদ্ধ করার বিষয়টা ওর ব্যক্তিগত পছন্দের হতে পারে। আমরা এর বিরুদ্ধে অবশ্যই আইনি পদক্ষেপ নেব।”

সুদীপ্ত সেন আরও বলেন, ”এই ধরনের পদক্ষেপ একেবারেই অবৈধ। যে ছবিকে সেন্সর বোর্ড পাশ করেছে  এবং তার পরে সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই ছবি দেশের নাগরিকদের দেখার অধিকার রয়েছে। সেই ছবির স্ক্রিনিং বন্ধ করার কোনও আইন আছে কিনা জানা নেই। তবে ভারতীয় বিচার ব্যবস্থার উপর আমার আস্থা রয়েছে। আমরা আইনের পথেই যা করার করব।”

আরও পড়ুন: Aamir Khan: মানসিক শান্তি পেতে নেপালে ধ্যান করতে গেলেন মিস্টার পারফেকশানিস্ট

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest