রাস্তায় নেমে করোনা প্রতিরোধ বিশ্বকাপজয়ী ক্রিকেটারের, কুর্নিশ বিশ্ববাসীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক:  যোগিন্দর শর্মাকে মনে আছে? কোন যোগিন্দর? ভারতকে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ এনে দেওয়ার অন্যতম প্রধান কারিগর। মহেন্দ্র সিং ধোনির তুরুপের তাস। সেই যোগিন্দর যে এখন হরিয়ানা পুলিশের ডিএসপি, তা কি জানতেন? এহেন যোগিন্দর শর্মারই প্রশংসায় পঞ্চমুখ আইসিসি। করোনা মোকাবিলায় ভারতের ২০০৭ টি-২০ বিশ্বকাপের হিরোর ভূমিকা দেখে আইসিসি-র তরফে যোগির পিঠ চাপড়ে ট্যুইটারে বলা হল, ‘বিশ্বের আসল হিরো’।

আরও পড়ুন: এক্কেবারে বাথটাব থেকে ছবি পোস্ট, করোনাতঙ্কের মধ্যে হট ছবি পোস্ট করলেন প্রিয়াঙ্কা সরকার

শুধু জার্সির রঙ বদলেছে। আগে পরতেন টিম ইন্ডিয়ার নীল রঙের জার্সি। এখন পরেন হরিয়ানা পুলিশের খাকি উর্দি। পোশাকের রঙ বদলালেও দেশের প্রতি দায়িত্ববোধ একটুও কমেনি যোগিন্দরের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যেভাবে মিসবা-উল-হকের রক্তচক্ষু উপেক্ষা করে দেশকে চ্যাম্পিয়ন করেছিলেন, করোনার বিরদ্ধে লড়াইয়েও সেই একইভাবে কাজ করে চলেছেন যোগিন্দর শর্মা। হরিয়ানা পুলিশ সুত্রের খবর ডিএসপি যোগিন্দর লকডাউনের সময় একেবারে সামনের সারিতে থেকে পুলিশের নেতৃত্ব দিচ্ছেন। মানুষের ভিড় নিয়ন্ত্রণ থেকে শুরু করে দুঃস্থদের কাছে খাবার পৌঁছে দেওয়া, কোনওটাতেই তাঁর জুড়ি নেই।

খেলার মাঠে সাফল্যের জন্য অনেক ক্রীড়াবিদই সেনা বা পুলিশের সাম্মানিক পদ পান। কিন্তু কতজনকেই বা দেখা যায় এভাবে রাস্তায় নেমে দেশ সেবা করতে? যোগিন্দরের মতো দায়িত্ববান পুলিশ অফিসার সত্যি ভারতের গর্ব। এই সত্যিকারের ‘হিরো’কে তাই স্যালুট করছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসিও।

আরও পড়ুন: লকডাউনের সময় এক ছাদের তলায় রণবীর-আলিয়া, ফাঁস হল ভিডিয়ো

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest