Cattle smuggling case enforcement directorate arrested enamul haque

Enamul Haque: গরুপাচারকাণ্ডে নয়া মোড়! এবার ইডির হাতে গ্রেফতার এনামুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) গ্রেফতার করা হল এনামুল হককে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছেন গরু পাচারকাণ্ডের মূল অভিযুক্ত এনামুল (Enamul Haque)। শনিবারই দিল্লির রাউজ এভিনিউ আদালতে তোলা হবে তাঁকে। সূত্রের খবর, এদিন এনামুলকে নিজেদের হেফাজতে চাইতে পারে ইডি।

এর আগে ১৫ ফেব্রুয়ারি গরু পাচার কাণ্ডে পাঁচ ঘণ্টা ধরে জেরা করা হয় ঘাটালের তৃণমূল সাংসদ দেবকে। মঙ্গলবার নিজাম প্যালেসে সিবিআই দফতর থেকে বেরিয়ে যাওয়ার সময় দেব সাংবাদিকদের জানান, এনামুলকে তিনি চেনেন না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তদন্তে সবরকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছিলেন তৃণমূল সাংসদ।

আরও পড়ুন: গাড়িতে মদের বোতল! দুর্ঘটনায় মৃত্যু লালকেল্লা হিংসা মামলায় অন্যতম অভিযুক্ত দীপ সিধুর

সিবিআই সূত্রে খবর, গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুলের কাছ থেকে দেব নাকি কিছু দামী জিনিস ও ঘড়ি উপহার নিয়েছিলেন। জানা গিয়েছে, দেবকে এই বিষয়ে সিবিআই আধিকারিকরা প্রশ্ন করেন। এনামুলের সঙ্গে দেবের কতদিনের আলাপ, কার মাধ্যমে এনামুলের সঙ্গে তাঁর আলাপ হন, তিনি কোনও উপহার নিয়েছিলেন কিনা, এই সব কিছু প্রশ্ন করা হয়। কিন্তু দেব স্পষ্টই জানিয়ে দেন, তিনি এনামুলকে চেনেন না।

উল্লেখ্য, এই মামলায় সিবিআইয়ের দাবি, সীমান্তে বিএসএফের আটক করা গরু কাটমানি দিয়ে ছাড়িয়ে ফের বাংলাদেশে পাচার করত এনামুল। বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে গরুপিছু ২,০০০ টাকা করে দিত এনামুল। এছাড়া কাস্টমস আধিকারিকদের দেওয়া হত ৫০০ টাকা করে। কলকাতায় নিজের কোম্পানিতে সতীশ কুমারের ছেলে ভুবন ভাস্করকে ৩০,০০০ টাকা মাস মাইনের চাকরিও দিয়েছিল এনামুল।

আরও পড়ুন: তৃণমূলের সঙ্গে ‘দূরত্ব’! জল্পনার মাঝেই নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজে পিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest