Liquor Policy Case: Delhi chief minister Arvind Kejriwal summoned by ED in liquor policy case

Liquor Policy Case: ইন্ডিয়া বৈঠকের চব্বিশ ঘণ্টা আগে কেজরিকে আবার তলব ইডির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মদ কেলেঙ্কারির ঘটনায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ওই মামলায় জি়জ্ঞাসাবাদের জন্য আগামী বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ইডির সদর দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। এর আগে পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের মুখে একবার তাঁকে তলব করা হয়েছিল। সেদিন কেজরিওয়াল যাননি। এবার ঘটনাচক্রে এমন সময়ে নোটিস পাঠানো হল, যখন দিল্লিতে বিরোধী জোটের বৈঠক নিয়ে তোড়তোড় চলছে।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে আগেই গ্রেফতার করেছে ইডি। ফলে কেন্দ্রীয় সংস্থাটি সমন পাঠানোর পরে কেজরিওয়ালের ‘ভবিষ্যৎ’ নিয়ে তৈরি হয়েছে জল্পনা। প্রসঙ্গত, ওই মামলায় আদালতে জমা দেওয়া দ্বিতীয় চার্জশিটে দিল্লির মুখ্যমন্ত্রীর নাম উল্লেখ করেছিল ইডি। যা দেখে সরকারি মহলের একাংশের ধারণা, ক্রমশ ‘বৃত্ত’ ছোট করে আনছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। আপ নেতৃত্ব আগেই অভিযোগ তুলেছিল, জিজ্ঞাসাবাদের জন্য তলব করে কেজরিকে গ্রেফতারের ছক কষেছে ইডি। তাই শেষ পর্যন্ত কেজরি ইডি-র ডাকে সাড়া দেবেন কি না, তা নিয়ে জল্পনা রয়েছে।

ঘটনাচক্রে, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিল্লিতে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠক। আর সেদিন থেকেই ১০ দিনের বিপাসনা কর্মসূচি ঘোষণা করেছেন কেজরি। আম আদমি পার্টির মুখপাত্র অবশ্য বলেছেন, এতে ছন্দপতন ঘটেনি। বরং ইন্ডিয়া জোটের বৈঠকের সময়ে ইডি-সিবিআই যে সক্রিয় থাকবে তা আগাম আন্দাজ করা যাচ্ছিল। সুতরাং ঠিক লাইনেই এগোচ্ছে ওরা। বিজেপির কাছে থেকে এর চেয়ে বেশি প্রত্যাশা করা যায় না। বরং বিজেপি কী কী করতে পারে তা এখন সাধারণ মানুষও বলে দিতে পারবে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest