India Files Appeal Against Death Sentence Awarded To Eight Citizens In Qatar

Qatar: ইসরাইলের হয়ে চরবৃত্তির অভিযোগ!৮ নৌসেনার মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আবেদন ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

(India challenges death penalty given to 8 Navy veterans in Qatar)

ইসরাইকলের হয়ে চরবৃত্তির অভিযোগে ভারতীয় বায়ুসেনার আট আধিকারিককে মৃত্যুদণ্ড শুনিয়েছে কাতারের আদালত। কাতার আদালতের সেই রায়ের বিরুদ্ধে আবেদন জানাল দিল্লি। সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে। কাতার সরকারের আধিকারিকদের সঙ্গেও বিষয়টি নিয়ে যোগাযোগ রাখা হয়েছে বলে জানিয়েছে দিল্লি। (Qatar Death Penalty)

কাতারের মৃত্যুদণ্ড প্রাপ্ত ভারতীয় নৌসেনার আট প্রাক্তন অফিসারের সাজা মকুবের জন্য আবেদন করল ভারত।বৃহস্পতিবার বিদেশ মন্ত্রক জানিয়েছে, ওই প্রাক্তন সেনা কর্তাদের সঙ্গে দেখা করার জন্য কাতারের কাছ থেকে দ্বিতীয় কনস্যুলার অ্যাক্সেস পেয়েছে ভারত।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি জানান, এই বিষয়ে কাতারি কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রেখে চলেছে ভারত সরকার। তিনি বলেন, “কাতারের এক ফার্স্ট ইনস্ট্যান্স আদালত আট ভারতীয় কর্মচারীর বিষয়ে রায় দিয়েছে। রায়টি গোপনীয় এবং শুধুমাত্র আমাদের আইনি দলের সঙ্গে ভাগ করা হয়েছে। এই বিষয়ে একটি ভারত সরকার একটি আবেদন দায়ের করেছে। আমরা কাতারি কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছি।”

বৃহস্পতিবার বিদেশ মন্ত্রক জানিয়েছে, কাতারের আদালত যে রায় দিয়েছে, তা নিয়ে ভারতের আইনি দলের সঙ্গে আলোচনা করা হয়েছে। সব আইনগত দিক বিবেচনা করে মন্ত্রক একটি আবেদন জানিয়েছে। কাতারের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে। সাজাপ্রাপ্তদের পরিবারের সঙ্গেও যোগাযোগ রেখেছে সরকার।

কাতারের আট প্রাক্তন নৌসেনাকর্তাকে যত দূর সম্ভব আইনি এবং দূতাবাস সংক্রান্ত সাহায্য করা হবে বলে আরও এক বার আশ্বাস দিয়েছে নয়াদিল্লি। তবে এই মামলার গুরুত্ব এবং সংবেদনশীল প্রকৃতির কথা মাথায় রেখে এ বিষয়ে বেশি জল্পনা, চর্চা না করার অনুরোধ করেছে বিদেশ মন্ত্রক।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest