LPG Gas Cylinder Price Hike Today: Domestic LPG becomes costlier by Rs 50 per cylinder from today, Check new rates

LPG Cylinder Price Hike: ফের বাড়ল ঘরোয়া রান্নার গ্যাসের দাম! জানুন কলকাতায় LPG -র নয়া দর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের মধ্যবিত্তের হেঁশেলে আগুন। আরও বাড়ল রান্নার গ্যাসের দাম। আজ, বুধবার থেকে কলকাতায় ৫০ টাকা বেড়ে ১৪.২ কেজি ঘরোয়া রান্না গ্যাসের সিলিন্ডারের দাম দাঁড়াল ১ হাজার ৭৯ টাকায়। এর আগে গত ১৯ মে, তিনটাকা বেড়েছিল রান্নার গ্যাসের মূল্য। দাম হয়েছিল ১ হাজার ২৯ টাকা। তার আগে সেই মাসেই ৫০ টাকা বেড়ে এদেশে প্রথমবার এলপিজি সিলিন্ডারের (LPG Price Hike) দাম বেড়ে হাজারের গণ্ডি পেরিয়েছিল।

পাঁচ কেজির ছোট সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৩৯৬ টাকা। এই নিয়ে গত দু’মাসে ১০৩ টাকা বাড়ল ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। দিল্লি ও মুম্বইতে ১৪.২ কেজি ওজনের ঘরোয়া এলপিজি সিলিন্ডার বিকোচ্ছে ১০৫৩ টাকা করে। চেন্নাইতে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ১০৬৯ টাকা।

আরও পড়ুন: Rath Yatra 2022: পুণ্যভূমি পুরীতে আজ শুরু রথযাত্রা, সমুদ্রনগরীতে জনস্রোত

এদিকে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮ টাকা কমেছে আজকে। আজ থেকে ২ হাজার ১৩২ টাকায় মিলবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার। এর আগে ১ জুলাই ১৯৮ টাকা দাম কমানো হয়েছিল এলপিজি সিলিন্ডারের দাম। দাম বদলের ফলে দিল্লিতে এখন ১৯ কেজির এলপিজি সিলিন্ডার বিকোচ্ছে ২০১৩ টাকায়। মুম্বইতে তা ১৯৭৩ এবং চেন্নাইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ২১৭৮ টাকা।

উল্লেখ্য, গত মাসেই রান্নার গ‌্যাসের নতুন সংযোগের খরচও বাড়ানো হয়েছিল। জানানো হয়েছিল, বাড়িতে ব‌্যবহারের ১৪.২ কেজির সিলিন্ডার সংযোগের জন্য সিকিউরিটি ডিপোসিট (Security Deposit) বাবদ ৭৫০ টাকা বেশি জমা দিতে হবে গ্যাস কোম্পানিগুলির কাছে। সঙ্গে বেড়েছিল রেগুলেটারের দামও। নতুন রেগুলেটর কিনতে গ্রাহককে ১০০ টাকা বেশি দিতে হবে। এবার নতুন করে বাড়ল সিলিন্ডারের দাম। রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে ফের বিরোধীদের তোপের মুখে কেন্দ্র সরকার।

আরও পড়ুন: Terrorist Caught: জম্মুতে ধৃত লস্কর জঙ্গি, ছিল বিজেপি’র আইটি সেলের প্রধান পদে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest