Mizoram: 17 dead as under-construction rail bridge collapses in Mizoram, several missing

Mizoram: ভেঙে পড়ল নির্মীয়মাণ রেল-ওভারব্রিজ, মালদার একটি গ্রামেই ১৭ জনের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিজোরামে নির্মীয়মাণ রেলসেতু ভেঙে দুর্ঘটনা। অন্তত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা ঘটনায় শোকপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, জোরকদমে উদ্ধারকাজ চলছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সকাল ১০টা নাগাদ সেতু তৈরির কাজ চলাকালীনই আচমকা নির্মীয়মাণ অংশ ভেঙে পড়ে। তার তলায় চাপা পড়েন অনেকে। অন্তত ৩৫ থেকে ৪০ জন শ্রমিক সেই সময় ওখানে কাজ করছিলেন। এখনও পর্যন্ত ১৭টি দেহ ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা গিয়েছে। ভিতরে আরও অনেকে আটকে পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে। মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন: Supreme Court: বলা যাবে না প্রস্টিটিউট, অ্যাফেয়ার সহ সেক্সিস্ট শব্দ, নির্দেশিকা জারি সুপ্রিম কোর্টের

আইজলে ব্রিজ-বিপর্যয় নিয়ে শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মালদহ থেকে বেশ কয়েক জন সেখানে কাজ করতে গিয়েছেন। তাঁদের অবস্থা জানার জন্য তিনি মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন।রাজ্য সরকার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মিজোরামে একটি নির্মীয়মাণ রেলওয়ে সেতু ভেঙে পড়ার কারণে আপাতত প্রাপ্ত তথ্য অনুযায়ী মালদা জেলার ২৪ জন শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মাননীয়া মুখ্যমন্ত্রীর নির্দেশে জরুরি ভিত্তিতে রাজ্যের মুখ্যসচিব মিজোরাম প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজ এবং সব রকম সাহায্যের সমন্বয় করছেন।

এছাড়া মালদা জেলা প্রশাসনকে শোকাহত পরিবারগুলিকে সমস্ত রকমের সাহায্য ও সহযোগিতা করতে নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের দেহ যত শীঘ্র সম্ভব তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়ার সব রকম প্রচেষ্টা রাজ্য সরকার মিজোরাম প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে করে চলেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের নিকটাত্মীয়দের যত দ্রুত সম্ভব যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থাও করা হচ্ছে।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দফতর থেকে এই ঘটনার জন্য শোক প্রকাশ করা হয়েছে। দুর্ঘটনায় নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। দুর্ঘটনায় আহতদের প্রত্যেককেই ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা।

আরও পড়ুন: Narendra Modi: ব্রিকস-এর মঞ্চে পড়ে ভারতের তেরঙা! দেখতে পেয়েই তুলে রাখলেন মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest