আদালতে বিচ্ছেদের প্রক্রিয়া চলছে, ২ সপ্তাহ আগে লোকসভায় নথি জমা নুসরতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আদালতে বিচ্ছেদের প্রক্রিয়া চলছে। দু’সপ্তাহ আগেই লোকসভা সেই সংক্রান্ত নথি জমা দিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান। সূত্রের তরফে এমনই দাবি করা হয়েছে।

১৯ জুন বসিরহাটের সাংসদের বিরুদ্ধে লোকসভার স্পিকারের দ্বারস্থ হন বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য। তাঁর অভিযোগ, নিজের বৈবাহিক জীবন নিয়ে লোকসভায় বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন তৃণমূল সাংসদ। ঘটনার তদন্ত করুক লোকসভার এথিকস কমিটি। প্রসঙ্গত নুসরতের মা হওয়ার খবর সামনে আসতেই তাঁর স্বামী নিখিল জৈন জানান তিনি নুসরতের সন্তানের বাবা নন। বিবৃতি জানিয়ে তিনি এও জানান যখন থেকে বুঝতে পেরেছেন নুসরত তাঁর সঙ্গে থাকতে চান না ঠিক সেই সময়ই ম্যারেজ অ্যানালমেন্টের সিদ্ধান্ত নিয়েছেন নিখিল। সে প্রসঙ্গেই বিবৃতি জারি করে নুসরত জানান যে বিয়ে বৈধ নয় তা বাতিল করার প্রয়োজনই নেই।

এরপরই জানা যায়, লোকসভার নথিতে তাঁর স্টেটাস ‘বিবাহিত’। স্বামীর নামের জায়গায় জ্বলজ্বল করছে নিখিল জৈনের নাম। এই বিষয়টি প্রকাশ্যে আসার পরই বসিরহাটের তৃণমূল সাংসদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়ে স্পিকারকে একটি চিঠি লেখেন উত্তরপ্রদেশের বদায়ুনের বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য। চিঠির সঙ্গে নুসরতের লোকসভা প্রোফাইলও জুড়ে দেন তিনি। যেখানে স্বামী হিসেবে নিখিল জৈনের নাম উল্লেখ করেছেন তৃণমূল সাংসদ।

আরও পড়ুন: আজ থেকে দেশে শুরু হচ্ছে বিনামূল্যে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ, আপনার যা জেনে নেওয়া দরকার…

চিঠিতে মৌর্য অভিযোগ করে লেখেন, ‘লোকসভায় শপথগ্রহণের সময়ও নিজেকে নুসরত জাহান রুহি জৈন বলে উল্লেখ করেছিলেন। তবে সম্প্রতি সংবাদমাধ্যমে নুসরত যে বিবৃতি দিয়েছেন, তার সঙ্গে মিলছেনা না আগের তথ্য।’ বিজেপি সাংসদ আরও জানান, ২০১৯ সালের ২৫ জুন শাড়ি, সিঁদুর পরে হিন্দু নববধূর সাজে নুসরত লোকসভায় শপথ নিয়েছিলেন নুসরত।’

বিষয়টি নিয়ে নুসরত এখনও মুখ না খুললেও একটি মহলের দাবি, বিজেপি সাংসদের চিঠির আগেই তৃণমূল সাংসদ লোকসভায় আইনি নথি জমা দিয়ে জানিয়েছেন যে তাঁর বিচ্ছেদের প্রক্রিয়া চলছে। একাংশের মতে, ব্যক্তিগত জীবনে বিতর্কের প্রথম দিন থেকেই আইনি দিক থেকে যথেষ্ট সচেতন নুসরত। তাই আগেভাগেই সংসদে তথ্য দিয়ে রেখেছেন।

আরও পড়ুন: এবার হাম দো হামারে দো-র পথে হাঁটছে যোগীর উত্তরপ্রদেশ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest