Odisha Health Minister: Video Shows moments when Odisha Health Minister Naba Das Shot by Police Officer

Odisha Health Minister: পুলিশকর্মীর হাতে গুলিবিদ্ধ ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী, অবস্থা আশঙ্কাজনক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার দলীয় কার্যালয়ের উদ্বোধনে গিয়ে গুলিবিদ্ধ হন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব দাস(Naba Das)। তাঁকে গুলি(Gun Firing) করেন পুলিশের কর্তব্যরত এএসআই। জানা গিয়েছে, স্বাস্থ্যমন্ত্রীর বুকে দুটি গুলি লেগেছে। ইতিমধ্যেই  ঝাড়সুগুদা জেলা থেকে এয়ারলিফ্ট করে ভুবনেশ্বরে (Bhubaneshwar) নিয়ে যাওয়া হয়েছে মন্ত্রীকে। তাঁকে সেখানের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হচ্ছে। তাঁর অবস্থা খুবই সঙ্কটজনক বলে জানা গিয়েছে।

এরইমাঝে সামনে এসেছে দুটি ভিডিয়ো, যেখানে পুলিশের গুলিতে কীভাবে গুলিবিদ্ধ হলেন মন্ত্রী, তা দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে সবে গাড়ি থেকে নামছিলেন, দলীয় কর্মীরা এগিয়ে এসেছিলেন মালা পরাতে। সবে গলায় একটা মালা পরেছেন, এমন সময়েই বুক ধরে ছিটকে গাড়ির ভিতরে গিয়ে পড়লেন মন্ত্রী। প্রথমে হকচকিয়ে গিয়েছিলেন নিরাপত্তারক্ষী থেকে দলীয় সমর্থকরা। ভাল করে তাকাতেই দেখা গেল গল গল করে রক্ত বের হচ্ছে মন্ত্রীর বুক থেকে।

আরও পড়ুন: India Republic Day 2023 : ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবসে বিশেষ ডুডল গুগলের

অপর আরেকটি ভিডিয়োয় সমর্থকদের স্লোগানের মাঝেই বন্দুকের গুলির শব্দ শোনা যায়। মন্ত্রী নব দাসকে দেখা যায় বুকে হাত দিয়ে তিনি লুটিয়ে পড়ছেন। তিনি ওই অবস্থাতেই গাড়ি থেকে নামার চেষ্টা করেন। কিন্তু সঙ্গে সঙ্গে  তিনি মাটিতে পড়ে যান। কয়েকজন সমর্থক সঙ্গে সঙ্গে হামলাকারী পুলিশকর্মীকে ধরার চেষ্টা করেন। অন্যদিকে, কয়েকজন কর্মীরা ধরাধরি করে গাড়িতে তোলেন। ততক্ষণে জ্ঞান হারিয়েছেন মন্ত্রী।

রজরাজনগরের এসডিপিও জানিয়েছেন, এয়ার অ্যাম্বুলেন্সের সাহায্যে ভুবনেশ্বরে নিয়ে আসা হয় নব দাসকে। কী কারণে পুলিশকর্মী মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালালেন তা স্পষ্ট নয়। ঘটনার পরই অভিযুক্ত পুলিশকর্মীকে আটক করা হয়েছে। গোপাল দাসের সহকর্মীদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। এই কাণ্ড ঘটাতে ওই পুলিশকর্মীকে কেউ সাহায্য করেছিল কিনা তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। ওই পুলিশকর্মীর সঙ্গে মন্ত্রীর কোনও পূর্ব যোগাযোগ ছিল কিনা সেটাও জানার চেষ্টা হচ্ছে। সূত্র মারফত জানা গিয়েছে, আগে মন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন।

আরও পড়ুন: BBC documentary : বিবিসি তথ্যচিত্র নিয়ে কোণঠাসা, অবশেষে মুখ খুললেন মোদি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest