Ram Mandir Inauguration: Congress will not attend Ram Mandir inauguration, calls it 'BJP-RSS event'

Ram Mandir Inauguration: ‘বিজেপি, আরএসএসের কর্মসূচি’, রামমন্দির উদ্বোধনে যাবে না কংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমন্ত্রণ পাওয়া সত্ত্বেও আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন না কংগ্রেস নেতা-নেত্রীরা। সোমবার দলের তরফে এই বার্তা দেওয়া হয়েছে। বুধবার এআইসিসির সাধারণ সম্পাদক জয়রাম রমেশ প্রেস বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

হাত শিবিরের মতে, মন্দির উদ্বোধন আসলে আরএসএস আর বিজেপির দলীয় কর্মসূচি। আগামী লোকসভা নির্বাচনে ফায়দা তোলার জন্যই রামমন্দিরের উদ্বোধনকে ব্যবহার করা হচ্ছে। তাই সেখানে অংশ নেবেন না দলের নেতারা। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘আমাদের দেশের কোটি কোটি মানুষ ভগবান রামের পুজো করেন। ধর্মাচরণ মানুষের ব্যক্তিগত বিষয়। কিন্তু বিজেপি এবং আরএসএস দীর্ঘ দিন ধরে অযোধ্যায় মন্দিরনির্মাণকে রাজনৈতিক কর্মসূচিতে পরিণত করার চেষ্টা চালাচ্ছে। নির্বাচনী ফয়দার কথা মাথায় রেখেই অযোধ্যায় অর্ধসমাপ্ত মন্দিরের উদ্বোধন করা হচ্ছে। যা ২০১৯ সালের সুপ্রিম কোর্টের রায় এবং ভারতের কোটি কোটি মানুষের ভাবাবেগের পরিপন্থী।’’

রামমন্দির নির্মাণকারী শ্রী রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে গত মাসে প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি তথা রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে এবং লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীকে ২২ জানুয়ারির উদ্বোধনী অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানানো হলেও, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে তাঁরা অযোধ্যায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিবৃতিতে জানিয়েছেন জয়রাম।

সম্প্রতি, রামমন্দির ট্রাস্টের সদস্য তথা বিশ্ব হিন্দু পরিষদের নেতা অলোক কুমার জানিয়েছিলেন, উদ্বোধনী অনুষ্ঠানে সনিয়া, খাড়গে, অধীরের পাশাপাশি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে এআইসিসির বিবৃতিতে তাঁদের দু’জনের নাম নেই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest