Ram Mandir: 'Want baby's arrival with Ram Lalla': Pregnant women in UP seek Jan 22 delivery

Ram Mandir: রামমন্দির উদ্বোধনের দিনই কোলে আসুক রামলালা! আবদার যোগীরাজ্যের অন্তঃসত্ত্বাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রামমন্দিরের গর্ভগৃহে শিশু রাম বা রামলালার বিগ্রহে প্রাণপ্রতিষ্ঠার দিনেই সন্তানের জন্ম দিতে চান অন্তঃসত্ত্বা মায়েরা। আর হবু মায়েদের এই আর্জি সামলাতে হিমশিম খেতে হচ্ছে উত্তরপ্রদেশের একাধিক সরকারি হাসপাতালকে!

কানপুরের মেডিক্যাল কলেজে স্ত্রীরোগ বিশেষজ্ঞ সীমা দ্বিবেদী জানান, একই লেবার রুমে অন্তত ১৪টি ডেলিভারি করার আবেদন জমা পড়েছে। আপাতত ওই মেডিক্যাল কলেজে একইদিনে ৩৫টি সিজার ডেলিভারির ব্যবস্থা করা গিয়েছে বলে খবর। তবে তাতেও কুলোতে পারছে না হাসপাতালগুলো। কারণ প্রতিদিনই লাফিয়ে বাড়ছে ২২ জানুয়ারি ডেলিভারি করাতে চাওয়া অন্তঃসত্ত্বাদের সংখ্যা।

অনেক হবু মায়েরা আবার চাইছেন, ২২ তারিখ মূল অনুষ্ঠানের দিন যদি নাও হয় তাহলেও সাতদিন ব্যাপী প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের মধ্যে যে কোনও একদিন জন্ম নিক তাঁদের সন্তান। সেক্ষেত্রে পুরোহিতের সঙ্গে কথা বলে নির্দিষ্ট একটি মুহূর্তের আর্জিও জানিয়েছেন তাঁরা।

চিকিৎসকদের একাংশ অবশ্য জানাচ্ছেন, এই ধরনের আবদার খুব নতুন নয়। অনেকেই জ্যোতিষীর পরামর্শ মেনে দিনক্ষণ বাছাই করেই সন্তানের জন্ম দিতে চান। কিন্তু ওই চিকিৎসকদের মতে, যে ভাবে নির্দিষ্ট একটি তারিখে এত বিপুল সংখ্যক অন্তঃসত্ত্বা সন্তানের জন্ম দিতে চাইছেন, তা কার্যত নজিরবিহীন। তবে এই ধরনের অনুরোধে পুণ্যার্জনের নেশা থাকলেও প্রসূতি এবং সদ্যোজাতের শারীরিক পরিস্থিতি কী হবে, তা নিয়ে পরিবারের সদস্যরা কিছু ভাবেন না বলে অভিযোগ চিকিৎসকদের।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest