Reliance AGM 2023: Nita Ambani to step down from Reliance Board, Isha, Akash, Anant appointed as directors

Reliance AGM 2023: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ থেকে ইস্তফা দিলেন নীতা আম্বানি! পরিবর্তে এলেন কারা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৮ অগাস্ট অর্থাৎ সোমবার অনুষ্ঠিত হচ্ছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) ৪৬ তম AGM (Annual General Meeting)। তবে, এবার সেখান থেকেই সামনে এল বড় তথ্য। জানা গিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ থেকে ইস্তফা দিয়েছেন মুকেশ আম্বানির (Mukesh Ambani) স্ত্রী নীতা আম্বানি (Nita Ambani)।

এখন তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন ইশা আম্বানি, আকাশ আম্বানি এবং অনন্ত আম্বানি। ইতিমধ্যেই বোর্ড অফ ডাইরেক্টরস তাঁদের নন-একজিকিউটিভ ডিরেক্টর পদে নিয়োগের অনুমোদন দিয়েছে। তবে, বোর্ড থেকে সরে দাঁড়ালেও নীতা আম্বানি রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সনের পদে কাজ চালিয়ে যাবেন।

আরও পড়ুন: Rahul Gandhi: লাদাখ নিয়ে মিথ্যা বলছেন মোদী, প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

এদিকে, মুকেশ আম্বানি AGM-এ জানিয়েছেন যে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গত ১০ বছরে ১৫০ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। তিনি বলেন, এটি যেকোনো কর্পোরেট গ্রুপের করা সবথেকে বড় বিনিয়োগ। তিনি আরও জানান যে, ২০২৩ অর্থবর্ষে, রিলায়েন্স ২.৬ লক্ষ জনকে চাকরি দিয়েছে। বর্তমানে রিলায়েন্সে অনরোল কর্মীদের সংখ্যা ৩.৯ লক্ষে পৌঁছেছে।

অন্যদিকে, Jio-এর এয়ার ফাইবারও নিয়েও অপেক্ষার পালা শেষ। আগামী ১৯ সেপ্টেম্বর এটি চালু হবে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি এদিন এজিএম-এ এটি ঘোষণা করেন। Jio Air Fiber 5G নেটওয়ার্ক এবং অত্যাধুনিক ওয়্যারলেস প্রযুক্তি ব্যবহার করে বাড়ি এবং অফিসে ওয়্যারলেস ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহ করবে। এই বিষয়ে তিনি জানিয়েছেন, ‘Jio Airfiber-এর জন্য প্রতিদিন ১৫০,০০০ সংযোগ দেওয়া যেতে পারে।’

আরও পড়ুন: Crime News: ভিন সম্প্রদায়ের প্রেমিকের সঙ্গে ফোনে কথা, কিশোরীকে কুপিয়ে খুন বাবা-দাদার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest