SHASHI THAROOR TWEETS PIC WITH WOMEN MPS, INTERNET REACTS ON HIS COMMENT

সংসদে নারীসঙ্গ! ৬ মহিলা সাংসদের সঙ্গে ছবি টুইট করে ট্রোলড শশী থারুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার থেকে লোকসভায় শুরু হয়েছে শীতকালীন অধিবেশন (Winter Session)। আর তার প্রথম দিনেই বিতর্কে জড়ালেন কংগ্রেস সাংসদ (Congress MP) শশী থারুর (Shashi Tharoor)। না কোনও মন্তব্যের জন্য নয়, সোশ্যাল মিডিয়ায় একটা সেলফি পোস্ট করেই তিরুবনন্তপুরমের সাংসদ জড়ালেন বিতর্কে। যার সাফাই-ও দিলেন তিনি। তবু টিপ্পনী, সমালোচনা থামছে না কিছুতেই।

আপাতত দিল্লিতে রয়েছেন যাদবপুরের তারকা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakrabortty) এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এদিন সকালে মিমি, নুসরত-সহ মোট ৬ জন মহিলা সাংসদের সঙ্গে ছবি তোলেন শশী থারুর। ছিলেন বরামতির সাংসদ সুপ্রিয়া সুলে, পাতিয়ালার প্রণীত কৌর, দক্ষিণ চেন্নাইয়ের থামিঝাচি থাঙ্গাপাণ্ডিয়ান এবং এস জ্যোথিমনি। সেই ছবিটি টুইট করেন শশী থারুর। ছবিটিতে প্রত্যেককে বেশ হাসিমুখে দেখা গিয়েছে। ক্যাপশনে কংগ্রেস সাংসদ লেখেন, “কে বলেছে লোকসভা কাজের জায়গা হিসাবে আকর্ষণীয় নয়?”

এই ছবিটি ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। ঝড়ের গতিতে ছবিটিকে কেন্দ্র করে মন্তব্যের ঝড় বইতে শুরু করে। তীব্র কটাক্ষের শিকার হন কংগ্রেস সাংসদ। কারও মতে, ছবির ক্যাপশনের মাধ্যমে আসলে মহিলাদেরই তিনি অপমান করেছেন। কেউ কেউ মনে করছেন এ ধরনের মন্তব্য করার জন্য তাঁর শাস্তি পাওয়া উচিত। কেউ কেউ আবার সটান কংগ্রেস সাংসদকে ‘কাকু’ এবং ‘ভাই’ বলেও কটাক্ষ করেছেন।

নেটিজেনদের রোষের মুখে পড়ে ফের টুইট করতে বাধ্য হন শশী থারুর ৷ এ বার তিনি সটান ক্ষমা চেয়ে নেন এবং কেন এই ছবি পোস্ট করেছেন তার ব্যাখ্যা দেন ৷ শশী লেখেন, “খুব মজা করে এই সেলফির বিষয়টা করা হয়েছিল (এটা সব মহিলা সাংসদদের উদ্যোগ) এবং তাঁরাই আমায় এই স্পিরিট নিয়েই ছবিটি পোস্ট করতে বলেছিলেন ৷ কয়েকজন বিরোধিতা করেছেন, আমি সে জন্য দুঃখিত ৷ তবে কর্মক্ষেত্রে বন্ধুত্বের এই শোতে যোগ দিতে পেরে আমি খুশি ৷”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest