UP Assembly Polls 2022: Mamata Banerjee to visit Uttar Pradesh today, will seek support for SP

UP election 2022: আজ যোগীর রাজ্যে মমতার ‘খেলা”, বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন অখিলেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০২১ সালে তৃতীয়বারের জন্য নবান্ন দখলের পর থেকেই ভিন রাজ্যে রাজনৈতিক কর্মসূচি শুরু করেছে তৃণমূল। সেই সূত্রে ত্রিপুরার পুরভোট তো বটেই, গো‌য়া বিধানসভার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করছে জোড়াফুল। এ বার উত্তরপ্রদেশের ভোটেও ভূমিকা নিতে চলেছে তৃণমূল। সেই পরিপ্রেক্ষিতে সমাজবাদী পার্টির হয়ে ভোটপ্রচারে লখনউ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে লখনউ পৌঁছবেন তিনি।

লখনউ বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানাতে পারেন অখিলেশ যাদব। উত্তর প্রদেশে আজ নতুন কোনও সমীকরণ তৈরি হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। করোনা সংক্রমণ রুখতে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সভা সমাবেশ করা নিষিদ্ধ। তাই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেবেন মমতা। এর পর মঙ্গলবার যৌথ সাংবাদিক বৈঠকে অখিলেশের সঙ্গে যোগ দেবেন তিনি। এর পর আরেকটি সফরে বারাণসী যাওয়ার কথা রয়েছে বাংলার মুখ্য়মন্ত্রীর। সেখানেও অখিলেশের সঙ্গে সভা করবেন তিনি।

আরও পড়ুন: Privatization-এর পথে আরও এক ধাপ! এবার IDBI ব্যাঙ্ককে বিক্রি করতে চলেছে কেন্দ্র

রাজনৈতিকভাবে মমতার এই কর্মসূচি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ উত্তরপ্রদেশে বিজেপিকে অনেকটাই চাপে ফেলে দিয়েছেন অখিলেশ। যোগীর বিরুদ্ধে একের পর এক পালটা দিচ্ছেন সপা সুপ্রিমো। এমনকী নির্বাচনে বিভিন্ন সমীক্ষাও তাঁকে এগিয়ে রাখছে। ঠিক সেই সময় বিজেপি-বিরোধী মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর রাজ্যে প্রচারে ব্যবহার করতে চান অখিলেশ।

কারণ একুশের বিধানসভায় বাংলায় তৃণমূলের বিরাট জয়ের পর থেকে জাতীয় স্তরে আরও উজ্জ্বল হয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর মুখ। তবে উত্তরপ্রদেশ বিধানসভার ভোটে (UP Election 2022) তৃণমূল কোনও প্রার্থী না দিলেও চব্বিশে লোকসভায় প্রার্থী দেওয়ার পরিকল্পনার কথা আগেই জানিয়েছেন মমতা। ফলে উত্তরপ্রদেশবাসীর মন বুঝতে আগ্রহী তিনিও।

আরও পড়ুন: Goa Election 2022: গোয়ায় বাবুলের উপর হামলা ধারালো অস্ত্র দিয়ে, বিধানসভা ভোটের আগে উত্তেজনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest