UP CM Yogi Adityanath Set to take oath today

Yogi Adityanath: শুক্রবার লখনউয়ে দ্বিতীয় বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন যোগী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ বিকেল চারটে নাগাদ দ্বিতীয় বারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath )। লখনউয়ের ভারত রত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা স্টেডিয়ামে শপথগ্রহণ অনুষ্ঠানের রাজকীয় আয়োজন করা হয়েছে। দূরদর্শনের ইউটিউব চ্যানেলে পাঠকরা এই শপথগ্রহণ অনুষ্ঠানের লাইভ (Yogi Adityanath Swearing-in Live Streaming) দেখতে পাবেন।

বৃহস্পতিবার উত্তর প্রদেশ বিজেপির বিধান পরিষদের নেতা হিসাবে নির্বাচন করা হয়। আজ শুক্রবার তিনি মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন। দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করার আগেই তাঁর সাফল্যের রহস্য ফাঁস করলেন যোগী আদিত্যনাথ।

বৃহস্পতিবারই লখনউয়ের লোক ভবনে নবনির্বাচিত বিধায়করা দেখা করেন। সেখানেই প্রবীণ নেতা সুরেশ কুমার খান্না দলনেতা হিসাবে যোগী আদিত্যনাথের নাম প্রস্তাব করেন। সমস্ত নেতারাও সেই প্রস্তাবে সম্মতি জানান। উল্লেখ্য, যোগী আদিত্যনাথই প্রথম মুখ্যমন্ত্রী যিনি পাঁচ বছর ক্ষমতায় থাকার পরও, পুনরায় মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছেন।

এদিন নবনির্বাচিত বিধায়কদের উদ্দেশ্যে যোগী আদিত্যনাথ জানান, উত্তর প্রদেশের সুশাসন প্রতিষ্ঠিত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই পথ দেখিয়েছেন। তিনি বলেন, “২০১৭ সালে আমি যখন মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণ করি, তখন প্রশাসক হিসাবে আমার কোনও অভিজ্ঞতাই ছিল না। উত্তর প্রদেশে কীভাবে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে, তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই সবর্দা আমায় পথ দেখিয়েছেন।”

যোগী আদিত্যনাথ আরও জানান, বিরোধীদের হাজারো প্রচার-প্রচেষ্টা সত্ত্বেও প্রধানমন্ত্রী মোদীর ‘সবকা সাথ, সবকা বিকাশ’-র মন্ত্রই সাধারণ মানুষের উপরে প্রভাব ফেলেছে। এখন উত্তর প্রদেশে কোনও উৎসব পালনে বাধা নেই, সকলেই খোলামনে যে কোনও উৎসব উদযাপন করতে পারেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest