Varanasi: vegetable vendor receives rs 172 crore in bank account

Varanasi: বারাণসীর সবজি বিক্রেতার অ্যাকাউন্টে ১৭২ কোটি! উৎসের খোঁজে আয়কর দপ্তর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৭২ কোটি টাকা জমা পড়েছে সবজি ব্যবসায়ীর অ্যাকাউন্টে । টাকার অঙ্ক দেখে চোখ কপালে উঠেছে অনেকেরই । বিপুল টাকা তাঁর নয় বলেই দাবি ব্যবসায়ীর। এই ঘটনার তদন্ত শুরু করেছে আয়কর দপ্তর। জানা গিয়েছে, বিজয় রাস্তোগি নামে ওই সবজি বিক্রেতা উত্তরপ্রদেশের মাইগর রাইপাত্তির বাসিন্দা। স্ত্রী ও সন্তানকে নিয়ে সংসার তাঁর। সম্প্রতি তাঁর অ্যাকাউন্টে ১৭২ কোটি টাকা জমা পড়ে। ব্যবসায়ীর দাবি, অ্যাকাউন্টটি তিনি খোলেননি। কেউ তাঁর প্যান কার্ড-সহ বিভিন্ন নথিপত্র নকল করে এই অ্যাকাউন্টটি খুলেছে। তবে কে এই কাজ করতে পারে, সে ব্যাপারে কিছুই বলতে পারছেন না বিজয়।

বিপুল পরিমাণ টাকা অ্যাকাউন্টে লেনদেনের বিষয়টি নজরে পড়ে আয়কর দপ্তরের। তারপর থেকেই টাকার উৎসের খোঁজে কোমর বেঁধে নেমে পড়েছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পাওয়া তথ্য অনুযায়ী, অনলাইনে টাকাটি অ্যাকাউন্টে ক্রেডিট করা হয়েছে।

কে বা কারা টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার করল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। দফায় দফায় সবজি বিক্রেতা ও তাঁর পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তকারীদের জেরার মুখে পড়ায় বিব্রত সবজি ব্যবসায়ী ও তাঁর পরিজনেরা। মাসখানেক ধরে তাদের রাতের ঘুম হারাম হয়ে গিয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest