মিশরে দু’টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মৃত অন্তত ৩২, আহত বহু

ঘটনার ছবি-ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল ইজিপ্টে (Egypt)। শুক্রবার মুখোমুখি সংঘর্ষ হল দু’টি যাত্রীবাহী ট্রেনের। ঘটনায় এখনও পর্যন্ত ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া আহত কমপক্ষে ৮৪ জন। এখনও চলছে উদ্ধারকার্য। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ইজিপ্টের সোহাগ শহরে। শুক্রবার সকালে ট্রেন দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। দুমড়ে-মুচড়ে যায় বেশ কয়েকটি বগি। একটি বগির উপর উঠে যায় আরেকটি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে প্রশাসনের শীর্ষ আধিকারিক থেকে শুরু করে উদ্ধারকারী দল। আহতদের হাসপাতালে নিয়ে যেতে ঘটনাস্থলে আসে ৩৬টি অ্যাম্বুলেন্স। শেষ পাওয়া খবরে, এখনও উদ্ধারকার্য চলছে। ইজিপ্টের স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন: কিলবিল করে জ্যান্ত পোকা! নিষিদ্ধ এই চিজ বিপুল দামে বিক্রি হয় কালোবাজারে

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রথম ট্রেনটিকে পিছন থেকে ধাক্কা মারে দ্বিতীয় ট্রেনটি। কোনও কারণে প্রথম ট্রেনটির কেউ ব্রেক কষে। আর এর ফলে সেটি দাঁড়িয়ে যায়। তখনই পিছন থেকে এসে ধাক্কা মারে অপর ট্রেনটি। এর ফলে মোট দু’টো বগি লাইনচ্যুত হয়ে যায়। বেশ কয়েকটি দুমড়ে-মুচড়ে যায়।

ইতিমধ্যে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার ছবি-ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এই প্রথম নয়, ইজিপ্টে ট্রেন দুর্ঘটনার ইতিহাস অনেক পুরনো। এর আগেও একাধিকবার ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সাক্ষী থেকেছে দেশটি।

আরও পড়ুন: ঢাকা পৌঁছলেন মোদী, ফুলের তোড়ায় অভ্যর্থনা হাসিনার, গার্ড অফ অনারে বেজে উঠল ‘ধনধান্য পুষ্প ভরা..’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest